কুকুর পালন নিয়ে বিরোধ; ছোট ভাইকে হত্যায় বড় ভাইয়ের কারাদণ্ড

|

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর

নাটোরে বাড়ির উঠানে কুকুর পালন নিয়ে বিরোধের জেরে ছোট ভাই জনি শেখকে হত্যা মামলায় বড় ভাই জাহাঙ্গীর শেখকে ৭ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত। এ সময় মামলার অপর আসামি নিহতের ভাবী বিলকিস বেগমকে খালাস দেওয়া হয়। নিহত জনি শেখ নাটোর শহরের কানাইখালী মহল্লার মৃত ছবেদ আলী শেখের ছেলে।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দিন এ আদেশ দেন।

সরকারি কৌসুলী সিরাজুল ইসলাম জানান, ২০১৭ সালের ৭ জানুয়ারি সকালে বাড়িতে কুকুরের বাচ্চা পালনকে কেন্দ্র করে ছোট ভাই জনি শেখের সাথে বড় ভাই জাহাঙ্গীর শেখের কথা কাটাকাটি শুরু হয়। এর এক পর্যায়ে বড় ভাই জাহাঙ্গীর শেখ তার ছোট ভাইকে মারধর শুরু করে। মারধরের একপর্যায়ে জনি শেখ আহত হয়ে জ্ঞান হারিয়ে ফেলে।

পরে আহত অবস্থায় স্থানীয়রা জনিকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যায়। এ সময় সেখানে কর্তব্যরত চিকিৎসক জনিকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের স্ত্রী পলি খাতুন বাদী হয়ে জাহাঙ্গীর শেখ ও তার স্ত্রী বিলকিস বেগমকে অভিযুক্ত করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ ৫ বছর মামলার সাক্ষ্য প্রমান গ্রহণ শেষে আদালতের বিচারক জাহাঙ্গীর শেখকে ৭ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন। এ সময় মামলার অপর অভিযুক্ত বিলকিস বেগমের বিরুদ্ধে সঠিক সাক্ষ্য প্রমান উপস্থাপন করতে না পারায় তাকে বেকসুর খালাসের আদেশ দেন আদালত।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply