তাইজুল আশা দেখালেও ড্রয়ের পথে চট্টগ্রাম টেস্ট

|

চট্টগ্রামে চলমান বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট ড্রয়ের পথে। দ্বিতীয় ইনিংসে তাইজুল ইসলামের বোলিং দাপটে শ্রীলঙ্কা এক পর্যায়ে ১৬১ রানে ৬ উইকেট হারালেও দিনেশ চান্ডিমাল ও নিরোশান ডিকভেলার ব্যাটিংয়ে ড্রয়ের পথেই হাঁটছে এই টেস্ট।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৩৯৭ রানের জবাবে বাংলাদেশ করে ৪৬৫ রান। বাংলাদেশের ৬৮ রানের লিড মাথায় নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে লঙ্কানরা। টেস্টের চতুর্থ দিন তারা শেষ করে ৩৯ রানে দুই উইকেট হারিয়ে। পঞ্চম ও শেষদিনে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেন অধিনায়ক দিমুথ করুনারত্নে ও কুশল মেন্ডিস। দিনের শুরু থেকেই আগ্রাসী খেলতে থাকেন কুশল মেন্ডিস।

প্রথম সেশনে কুশলের উইকেটসহ আরও দুই উইকেট হারায় লঙ্কানরা। দুইটি উইকেটই নেন তাইজুল ইসলাম। লাঞ্চের পর করুনারত্নের উইকেটও হারায় লঙ্কানরা। এবারও শিকারী সেই তাইজুল। বিদায়ের আগে ১৩৮ বলে ৫২ রান করেন করুনারত্নে। এরপর সাকিবের আঘাতে দলীয় ১৬‌১ রানে সাজঘরে ফেরেন ধনঞ্জায়া ডি সিলভা। যাওয়ার আগে তিনি করেন ৩৩ রান। বাংলাদেশ তখন জয়ের স্বপ্ন দেখলেও বাধা হয়ে দাড়ান চান্ডিমাল ও ডিকভেলা।

শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রীলঙ্কার রান ৬ উইকেট হারিয়ে ২২৭ রান। মাটি কামড়ে উইকেটে পড়ে থাকা চান্ডিমাল ব্যাট করছেন ২২ রানে। আর ৪৮ রানে অপরাজিত আছেন ডিকভেলা।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা ১ম ইনিংস : ৩৯৭/১০ (১৫৩ ওভার)
ম্যাথিউস ১৯৯, চান্দিমাল ৬৬, কুশল ৫৪
নাঈম ১০৫/৬, সাকিব ৬০/৩

বাংলাদেশ ১ম ইনিংস : ৪৬৫/৯ (১৭০.১ ওভার)
তামিম ১৩৩, মুশফিক ১০৫, লিটন ৮৮, জয় ৫৮
রাজিথা ৬০/৪, আসিথা ৭২/৩

শ্রীলঙ্কা ২য় ইনিংস : ২২৯/৬ (৮২ ওভার)
করুনারত্নে ৫২, কুশল ৪৮, ডিকওয়েলা ৪৮*, চান্দিমাল ২২*
তাইজুল ৬৯/৪, সাকিব ৫৮/১

শ্রীলঙ্কার লিড ১৬১ রান।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply