লঙ্কানদের আগ্রাসী ব্যাটিংয়ে তাইজুলের জোড়া আঘাত, ফিরলেন কুশল-ম্যাথুস

|

বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের জোড়া আঘাতে সাজঘরে ফিরেছেন কুশল মেন্ডিস আর অ্যাঞ্জেলো ম্যাথুস। আর তাতে খেলার নিয়ন্ত্রণ নিয়েছে টাইগাররা।

চট্টগ্রাম টেস্টের পঞ্চম ও শেষদিনের শুরুতে স্বাগতিক বোলারদের ওপর চড়াও হয় শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। টাইগারদের দেয়া লিড পরিশোধ করে উল্টো লিড নেয় লঙ্কানরা। এদিন সকালে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী লঙ্কান দুই ব্যাটসম্যান দিমুথ করুনারত্নে আর কুশল মেন্ডিস। তবে তাইজুল পরপর দুইটি উইকেট তুলে নিলে চাপ কাটিয়ে উঠে মুমিনুল হকের দল। বলা যায়, জয়ের সুবাতাস পাচ্ছে বাংলাদেশ দল।

এই প্রতিবেদন লেখার সময় ৪ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ১১৫ রান। যেখানে করুনারত্নে অপরাজিত আছেন ৪২ রানে এবং ১ রানে ব্যাট করছেন ধনঞ্জয়া ডি সিলভা। ৪৮ রানের লিড নিয়ে ব্যাট করছে তারা।

এছাড়া তাইজুলের বলে বোল্ড হওয়ার আগে ৪৩ বলে ৪৮ রান করেন কুশল মেন্ডিস। আর অ্যাঞ্জেলো ম্যাথুস স্কোরবোর্ডে কোনো রানই যোগ করতে পারেননি।

এ টেস্টের প্রথম ইনিংসে স্কোরবোর্ডে ৩৯৭ রান যোগ করতে সক্ষম হয় শ্রীলঙ্কা। অন্যদিকে বাংলাদেশ দলের প্রথম ইনিংস থামে ৪৬৫ রানে। তাতে ৬৮ রানের লিড পায় স্বাগতিকরা। আর গতকাল ম্যাচের চতুর্থ দিনের তৃতীয় সেশনে ১ ঘণ্টার মতো ব্যাটিং করে ২ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৩৯ রান তোলে নেয় সফরকারীরা। এতে দিনের খেলা শেষে ২৯ রানের লিডে থাকে বাংলাদেশ। সেই লিড পরিশোধ করে এবার শ্রীলঙ্কা দল নিজেরা লিড নিয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply