হজের নিবন্ধনের সময় বেড়েছে

|

ছবি: সংগৃহীত

বাড়ানো হয়েছে হজযাত্রী নিবন্ধনের সময়। নতুন নিয়ম অনুযায়ী, সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় আগামী রোববার(২২) মে পর্যন্ত নিবন্ধন করা যাবে।

নিবন্ধনের সময় বাড়ানো–সংক্রান্ত একটি জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়। এর আগে ধর্ম মন্ত্রণালয় জানিয়েছিল, ২০২২ সালের হজযাত্রীদের নিবন্ধন কার্যক্রম ১৬ থেকে ১৮ মে পর্যন্ত চলবে।

মন্ত্রণালয়টির উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীনের স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২২ সালের জন্য সরকারি ও বেসরকারি— উভয় ব্যবস্থাপনার হজের নিবন্ধন কার্যক্রম ২২ মে পর্যন্ত বাড়ানো হলো। ২১ মে পর্যন্ত হজ কার্যক্রমে সম্পৃক্ত ব্যাংকের সংশ্লিষ্ট শাখা নিবন্ধনের অর্থ গ্রহণ করবে।

ইতোমধ্যে সরকারি ব্যবস্থাপনায় দুইটি হজ প্যাকেজ ঘোষণা করা হয়েছে। একটি প্যাকেজে খরচ হবে ৫ লাখ ২৭ হাজার ৩৪০ টাকা। অপর প্যাকেজে খরচ পড়বে ৪ লাখ ৬২ হাজার ১৫০ টাকা। আর বেসরকারি ব্যবস্থাপনায় ঘোষিত হজ প্যাকেজে কোরবানির খরচ ছাড়া হজ প্যাকেজের খরচ পড়বে ৪ লাখ ৬৩ হাজার ৭৪৪ টাকা।

এ বছর বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন পবিত্র হজ পালনের সুযোগ পাচ্ছেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন মানুষ পবিত্র হজে যেতে পারবেন।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply