এএফসি কাপে স্বস্তির জয় পেলো বসুন্ধরা কিংস

|

সতীর্থদের সাথে প্রথমার্ধের ৩৩ মিনিটে পাওয়া গোল উদযাপন করছেন নুহা মারাং।


এএফসি কাপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে স্বস্তির জয় পেয়েছে বসুন্ধরা কিংস। মালদ্বীপের ক্লাব মাজিয়া স্পোর্টসকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করলো বাংলাদেশ চ্যাম্পিয়নরা। দলের হয়ে জয়সূচক গোলটি করেছেন গাম্বিয়ান জাতীয় দলের ফুটবলার নুহা মারাং। আর, গ্রুপের অপর ম্যাচে গোকুলাম কেরালার কাছে ৪-২ গোলে হেরেছে মোহনবাগান।

কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে মাজিয়ার বিরুদ্ধে ৪-২-৩-১ ফরমেশনে দলকে সাজান অস্কার ব্রুজেন। রবসন-মিগেল আর নুহা মারাং-এর সাথে ইব্রাহিম, এই চার ফরোয়ার্ড সেই আক্রমনাত্মক ধারাটা বজায় রাখে ম্যাচের শুরু থেকেই।

ম্যাচের ৫ম মিনিটেই এগিয়ে যাবার সুযোগ হাতছাড়া কিংসম্যানদের। ইয়াসিনের ক্রসে মাথা ছুঁইয়েও জালের ঠিকানা পাননি নুহা মারাং। আর ১১ মিনিটে তো ভাগ্যটাই সহায় ছিলো না রবসনের। ডি বক্সের কোনা থেকে নেয়া তার শট পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বলে করা মিসটা ইব্রাহিম হয়তো দ্রুতই ভুলতে চাইবেন।

তবে প্রথমার্ধেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় কিংস। ৩৩ মিনিটে সোহেল রানার দূরপাল্লার থ্রু বল। মাজিয়া ডিফেন্ডার ও গোলরক্ষকের মাঝে পড়া সেই বলে মাথা ছুঁইয়ে নিজের জাত চেনালেন নুহা মারাং।

গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে মাজিয়া। ৩৯ মিনিটে ওয়ান টু ওয়ানে দলের জাল অক্ষত রাখেন জিকো।

দ্বিতীয়ার্ধেও চলে মাজিয়ার ম্যাচে ফেরার চেষ্টা, কিন্তু কিংসের রক্ষণে চিড় ধরাতে ব্যর্থ হয় মালদ্বীপের ক্লাবটি। তবে ম্যাচে ৮৮ মিনিটে প্রথমবার কোন আন্তর্জাতিক ম্যাচে বাংলাদেশী হিসেবে মাঠে নামেন এলিটা কিংসলে।

আগামী শনিবার (২১ মে) গ্রুপ পর্বের খেলায় কলকাতার জায়ান্ট মোহনবাগানের মুখোমুখি হবে বসুন্ধরা কিংস।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply