নেত্রকোণায় ঝড় ও শিলাবৃষ্টি, নিহত ১

|

কামাল হোসাইন, নেত্রকোণা

নেত্রকোণা জেলার বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড়ের তান্ডবে ঘর চাপায় আব্দুল মালেক (৫৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। তিনি সদরের আমতলা ইউনিয়নের কাটাখালি গ্রামের বাসিন্দা।

শুক্রবার সকাল সাড়ে সাতটায় শুরু হওয়া ঝড়ের তাণ্ডব ও আধাঘণ্টার শিলাবৃষ্টিতে বিভিন্ন এলাকার অন্তত সহস্রাধিক পাকা ও আধা কাচা ঘরবাড়ির ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে শিশুসহ আহত হয়েছেন দুই শতাধিক নারী-পুরুষ।

নেত্রকোণার সিভিল সার্জন ডা. মো. তাজুল ইসলাম খান জানান, ঝড় থেমে যাওয়ার পর থেকে দুপুর পর্যন্ত দেড়শো জন হাসপাতালে চিকিৎসা হয়েছেন। বেশ কয়েকজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

এদিকে এ ঝড়ে জেলায় বিদ্যুৎ মূূল সংযোগের হাজার ভোল্টের বেশ কয়েকটি বৈদ্যুতিক খুঁটি বিভিন্ন জায়গায় ভেঙে সকাল থেকেই বন্ধ রয়েছে ।
স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে শহর পরিচ্ছন্নতায় ভাঙা স্থাপনা ও গাছপালা সড়ক থেকে সরিয়ে নিতে নেত্রকোনা ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা একযোগে কাজ করছেন।

এ ব্যপারে বিদ্যুত বিভাগের ওয়ারিং ইন্সপেক্টর মো. আল আমিন জানান, জনদুর্ভোগ দূর করতে ফায়ার সার্ভিস কর্মীরা সাধ্যমত কাজ করছেন। যেসব স্থানে ভাঙা গাছপালা ও বিদ্যুতের ছেড়া তারের জন্য মানুষের চলাচলে বিঘ্ন হচ্ছে সেসব প্রতিটি স্থানে কর্মীরা নিয়োজিত রয়েছেন।

নেত্রকোণার জেলা প্রশাসক মঈনউল ইসলাম বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন।









Leave a reply