বাংলাদেশে অভিজ্ঞতার দাম নেই উল্লেখ করে অবসরের ব্যাপারে যা বললেন মুশফিক

|

মাহমুদউল্লাহ রিয়াদ টেস্ট থেকে অবসর নিয়েছেন। তামিম অবসর নিয়েছেন টি-টোয়েন্টি থেকে। নিয়মিত টেস্ট খেলছেন না সাকিব আল হাসান। তিন ফরম্যাটে একমাত্র নিয়মিত মুশফিকুর রহিম। তবে বেশ কিছুদিন যাবত ফর্মে না থাকার কারণে তার অবসর নিয়েও কানাঘুষা চলছিল। বিষয়টি নিয়ে কথা বলেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনও। এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন মুশফিক নিজেই।

শ্রীলঙ্কার বিরুদ্ধে চলমান টেস্টের চতুর্থ দিন শেষে সংবাদ সম্মেলনে তামিমের টি-টোয়েন্টি থেকে অবসরের প্রসঙ্গ এনে মুশফিককে এ ব্যাপারে জিজ্ঞেস করা হলে বলেন, আমার আপাতত অবসর নেয়ার চিন্তা নাই। বাংলাদেশের হয়ে যতগুলো ম্যাচ খেলার সুযোগ পাব, আমাকে যেভাবে চাওয়া হবে সেগুলো আমার ফিটনেস ও পারফর‍ম্যান্স দিয়ে করার চেষ্টা করে যাব।

সংবাদ সম্মেলনে অনেকটা আক্ষেপ করে মুশফিক বলেন, বাংলাদেশে অভিজ্ঞতার কোনো দাম নেই। আমি ১৭ বছর খেলতে পেরেছি এটা আমার জন্য অনেক বড় ব্যাপার। আর কতদিন খেলতে পারি জানি না। বাকি সময়টুকু যেন ভালোভাবে খেলতে পারি।

প্রসঙ্গত, গত ৮ মে দুপুরে শ্রীলঙ্কা সিরিজ উপলক্ষ্যে বাংলাদেশ দল চট্টগ্রাম যাওয়ার আগে কোচ এবং অধিনায়কের সাথে জরুরি সভা শেষে পাপন বলেছিলেন, সিনিয়র ক্রিকেটাররা নিজেদের নিয়ে চিন্তাভাবনা নিজেরা করলেই ভালো হয়। রিয়াদ টেস্ট থেকে সরে আসছে। তামিম টি-টোয়েন্টি খেলছে না। মুশফিক এখনও খেলছে। তবে ও হয়তো এরইমধ্যে সিদ্ধান্ত নিয়ে ফেলছে। নিজেদের ব্যাপারে সিদ্ধান্ত খেলোয়াড়রা নিলেই ভালো হয়। এগুলা মিডিয়ায় বলার দরকার কী? এগুলা বোর্ডের সাথে বসে সিদ্ধান্ত নিলেই ভালো হয়।

খেলোয়াড়রা মন খারাপ করে খেলুক এমনটা চান না জানিয়ে সে সময় বোর্ড সভাপতি বলেন, তারা হাসিমুখে খেলুক। নিজেরা সিদ্ধান্ত নিক। যত তাড়াতাড়ি তারা নিজেদের সিদ্ধান্ত নিতে পারবে তত ভালো। যদি সিদ্ধান্ত না নেয় একটা সময় আমাদেরকেই সিদ্ধান্ত নিতে হবে।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply