লাঞ্চের পরের দুই বলেই আউট লিটন ও তামিম

|

ব্যাটিংয়ে নেমে মুখোমুখি হওয়া প্রথম বলেই বোল্ড তামিম ইকবাল।

লাঞ্চ বিরতির পর প্রথম দুই বলেই আউট হলেন লিটন দাস ও তামিম ইকবাল। কনকাশন বদলি কাসুন রাজিথার অফস্ট্যাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ৮৮ রানে সাজঘরে ফেরেন লিটন দাস। ১৬৫ রানের এই জুটি ভাঙার পর ক্রিজে আসেন ১৩৩ রানে রিটায়ার্ড হার্ট হওয়া তামিম। কিন্তু মুখোমুখি হওয়া প্রথম বলেই রাজিথার অ্যাঙ্গেলে ভেতরে ঢুকে যাওয়া ডেলিভারিতে বোল্ড হন তামিম।

চট্টগ্রাম টেস্টের ৪র্থ দিনের ২য় সেশনে শ্রীলঙ্কার প্রথম ইনিংসকে প্রায় ধরেই ফেলেছে বাংলাদেশ। লিটন দাস ও মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিংয়ে লঙ্কানদের চেয়ে ১২ রান পিছিয়ে থেকে লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ। সকাল থেকে লাঞ্চ পর্যন্ত অবিচ্ছিন্ন থেকে লিটন ও মুশফিক- দুই ব্যাটারই জাগান সেঞ্চুরির সম্ভাবনা। কিন্তু লিটনের আউটের মাধ্যমে ভাঙে তাদের ১৬৫ রানের জুটি। মুশফিক এখন ব্যাট করছেন ৮৫ রান নিয়ে। আর বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৩৯২ রান।

সেঞ্চুরি বঞ্চিত হয়ে হতাশ লিটন দাস।

আগের দিনের ৩ উইকেটে ৩১৮ রান নিয়ে ব্যাটিং শুরু করেন দুই অপরাজিত ব্যাটার লিটন ও মুশফিক। নামের পাশে তৃতীয় দিনের ৫৩ রান ছিল মুশফিকুর রহিমের আর লিটন দাসের রান ছিল ৫৪। লঙ্কান বোলারদের হতাশ করে দুজনই সাবলীল ব্যাট করেন। এদিন প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন মুশফিকুর রহিম।

এই দুজনের পাশাপাশি আগের দিন ফিফটি করেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়। আর ক্যারিয়ারের ১০ম শতক হাঁকান তামিম ইকবাল। এর আগে, প্রথম ইনিংসে ৩৯৭ রান করে শ্রীলঙ্কা।

আরও পড়ুন: প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ৫ হাজার রানের কীর্তি মুশফিকের

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply