লক্ষ্মীপুরে মাদরাসা ছাত্রীকে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

|

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরের রায়পুরে মাদরাসা ছাত্রী রোজিনা আক্তারকে হত্যার দায়ে ৪ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

বুধবার (১৮ মে) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রহিবুল ইসলাম এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, আনোয়ার হোসেন কৈয়লা, আঁখি আক্তার রুমা, হুমায়ুন কবির ও মো. বাহার। এর মধ্যে আনোয়ার ও আঁখি আদালতে উপস্থিত ছিলেন। অপর দু’জন পলাতক রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, জেলার রায়পুর পৌরসভার পশ্চিম কেরোয়া এলাকার হাজরত খাদিজাতুল কোবরা নুরানী মাদরাসার ছাত্রী ছিলেন রোজিনা। ২০১৬ সালের ১১ ডিসেম্বর পরীক্ষা শেষে বিকেলে বাসায় ফিরছিলেন তিনি। এ সময় পুরাতন পৌরসভা কার্যালয় ভবনের সামনের সড়কে রোজিনার প্রেমিক আনোয়ারের সহযোগী আঁখি অপেক্ষা করছিলেন। আনোয়ারের কাছ থেকে ৫ হাজার টাকা নিয়ে আঁখি রোজিনাকে ফুঁসলিয়ে পার্শ্ববর্তী বাগানের দিকে নিয়ে যায়। সেখানে আনোয়ারসহ আরও তিন সহযোগী ছিল। সেখানে নিয়ে এক পর্যায়ে রোজিনাকে বিয়ের প্রস্তাব দেয় আনোয়ার। রোজিনা এ প্রস্তাব প্রত্যাখ্যান করলে তারা ধস্তাধস্তি করে অন্যদের সহযোগীতায় রোজিনাকে গাছের সঙ্গে গলার ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে। পরে তার মরদেহ বাগানে ফেলে রেখে পালিয়ে যায় তারা।

পরদিন দুপুরে স্থানীয় লোকজন মরদেহটি দেখে পুলিশকে খবর দেয়। পরে পরিবারের লোকজন এসে মরদেহটি শনাক্ত করে। এ ঘটনায় ছাত্রীর মা মনোয়ারা বেগম বাদী হয়ে থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে ২০১৭ সালের ২৮ জুন ৪ জনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে। দীর্ঘ শুনানি শেষে বুধবার আদালত এ রায় ঘোষণা করেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেন লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌশুলী অ্যাডভোকেট জসীম উদ্দিন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply