বিরামপুরে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির মামলায় জামায়াত-শিবিরের তিন নেতা গ্রেফতার

|

বিরামপুরে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির মামলায় জামায়াত ও ইসলামী ছাত্রশিবিরের ৩ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

হিলি প্রতিনিধি:

দিনাজপুরের বিরামপুরে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির মামলায় জামায়াত ও ইসলামী ছাত্রশিবিরের ৩ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, দিনাজপুর (দক্ষিণ) জেলা জামায়াতের সদস্য হাফিজুল ইসলাম (৫২), বিরামপুর উপজেলা জামায়াতের সেক্রেটারি আবুল বাশার (৪৩) ও দিনাজপুর দক্ষিণ জেলা ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মিনারুল ইসলাম (২৭)।

মঙ্গলবার (১৭ মে) ভোররাতে উপজেলার পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ। বিরামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) এরশাদ মিয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সোমবার (১৪ মে) সকাল সাড়ে ৬টার দিকে গ্রেফতারকৃতদের নেতৃত্বে লাঠি, ইটপাটকেলসহ হাতে জামায়াতের ফেস্টুন নিয়ে বিভিন্ন স্লোগান দিয়ে পৌর শহরের ইসলামী ব্যাংকের সামনে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কে চলাচলরত যানবাহন ভাঙচুর করবার জন্য সংগঠিত হয়। সেই সময় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে জামায়াত-শিবিরের উশৃঙ্খল নেতাকর্মীরা পালিয়ে যায়। ঘটনার সময় ৬টি গাছের ডাল, ৫টি বাঁশের লাঠি, ছোট বড় ১৫টি ইটের টুকরোসহ ২টি কাগজের তৈরি ফেস্টুন (যাতে জামায়াতে ইসলামী বাংলাদেশ লেখা আছে) উদ্ধার করা হয়।

বিরামপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত জানান, সোমবার সকালে ঢাকা মোড় ইসলামী ব্যাংকের সামনে জামায়াতে ইসলামীর নেতা-কর্মীরা ঝটিকা মিছিল করে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করায় বিশেষ ক্ষমতা আইনে ১২ জনের নাম উল্লেখসহ বেশ কিছু অজ্ঞাতনামাকে আসামি করে থানায় মামলা হয়েছে। ওই মামলায় ৩ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে গ্রেফতারকৃতদের দিনাজপুর আদালতে সোপর্দ করা হয়েছে। অপর আসামিদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালাচ্ছে বলেও জানান তিনি।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply