মাদক সংশ্লিষ্টতায় প্রমাণ দিতে পারলে কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা নৌকার প্রার্থীর

|

আরফানুল হক রিফাত।

তফসিল ঘোষণার পর থেকেই নির্বাচনী হাওয়া বইছে কুমিল্লা সিটিতে। আনুষ্ঠানিক প্রচার শুরু না হলেও ভোটের লড়াইয়ে জিততে মাঠ গোছাতে ব্যস্ত প্রার্থীরা। তবে, শুরুতেই ধাক্কা খেয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাত।

গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের বরাত দিয়ে কয়েকটি গণমাধ্যমে খবর বেরিয়েছে, ২০১৮ সালে মাদকের শীর্ষ পৃষ্ঠপোষকতাকারী ছিলেন নৌকা প্রতীকের প্রার্থী। এ নিয়ে নগরজুড়ে চলছে তোলপাড়। তবে, এটিকে নোংরা রাজনীতি বলছেন আরফানুল হক রিফাত। প্রমাণ দিতে পারলে নির্বাচন থেকে সরে দাঁড়াবেন বলে জানান তিনি। তার মতে, এটি নোংরা রাজনীতি।

কুমিল্লা শহরের একাধিক বাসিন্দা এ বিষয়ে ভিন্ন ভিন্ন মত জানিয়েছেন। এক তরুণ জানান, কুমিল্লার তিন দিকে ভারতের সীমান্ত ঘেষা। তাকে (রিফাত) নিয়ে মাদক সংশ্লিষ্টতার একটা প্রতিবেদন হয়েছে। এখন সবাই জেনে গেছে। আগে ধারণা ছিল। অপরদিকে কুমিল্লা মহানগরীর আরেক যুবক বলেন, যে রিপোর্টটা হয়েছে, তা আমার কাছে ষড়যন্ত্রমূলক মনে হয়। উনাকে আমরা কখনো এভাবে দেখি নাই।

ক্ষমতাসীন দলের নেতাদের কেউ কেউ বিষয়টিকে দুর্ভাগ্যজনক বলছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য মাসুদ পারভেজ খান ইমরান বলেন, সরকারের একদম উচ্চ পর্যায় থেকে প্রতিবেদনটি করা হয়। এটাকে মিথ্যা বলার সুযোগ নাই। আমার বিশ্বাস, প্রধানমন্ত্রীর কাছে যদি এ সংবাদ পৌঁছায়, যদি উনার নজরে পড়ে তাহলে এর ব্যবস্থা নেবেন। পুনর্বিবেচনা করবেন।

অন্যদিকে আরফানুল হক রিফাত বলেন, আমার বিরুদ্ধে এত বড় একটি অভিযোগ, আমাকে কী আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন জানাবে না? এমন তো কিছু হয়নি গত ৪-৫ বছরে। হঠাৎ, আমাকে যেদিন মনোয়ন দেয়া হয়, এরপর দিনই এসব ছাপানো হলো। যদি কেউ প্রমাণ করতে পারে, আমি এখনও বলছি, আমি নির্বাচন থেকে সরে দাঁড়াবো।

অন্যদিকে, সদ্য বিদায়ী মেয়র ও বিএনপি নেতারা বলছেন, যেহেতু গোয়েন্দা সংস্থার এই প্রতিবেদন ক্ষমতাসীনদের আমলেই করা, তাই বিরোধী দলকে জড়ানোর কোনো সুযোগ নেই। সদ্য বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু বলেন, এ তথ্য যদি ভুল হয় তাহলে মামলা করুক।

এ নির্বাচনে আরেক মেয়র প্রার্থী ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার বলেন, আমিও নিউজটা দেখেছি, তাতে রেফারেন্স দেয়া হয়েছে, প্রতিবেদনটি প্রধানমন্ত্রী কার্যালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রকাশ হয়েছে।

উল্লেখ্য, আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply