আ. লীগের আলোচনা সভায় পরীক্ষার হলে লাইভ দেয়া বহিষ্কৃত সেই ছাত্রলীগ নেতা

|

ঝিনাইদহ প্রতিনিধি:

পরীক্ষা চলাকালে ফেসবুকে লাইভ দিয়ে দেশব্যাপী সমালোচিত ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন সুমনকে দলীয় অনুষ্ঠানে দেখা গেছে। ১ মাস ৮ দিন পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও মিছিলে অংশগ্রহণ করেন তিনি।

মঙ্গলবার (১৭ মে) বিকেলে শহরের ভূষণ স্কুল রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। ছাত্রলীগ নেতা সুমন আনোয়ারুল আজিমের সেই বক্তব্যটি ৭ মিনিট ১৪ সেকেণ্ড নিজের ফেসবুকে লাইভ দেন। এরপর একটি মিছিল শহর প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। মিছিলে শ্লোগান দিতে দেখা যায় সুমনকে। ভিডিওতে দেখা যায় কালো রঙের পাঞ্জাবি পরে আছেন সুমন। এ সময় তাকে বেশ হাস্যোজ্জল দেখা যায়।

তবে ছাত্রলীগের সমালোচিত এই নেতাকে আবার দলীয় কর্মকাণ্ডে অংশগ্রহণ করায় ক্ষোভ প্রকাশ করেছেন দলীয় নেতাকর্মীরা। তারা বলেন, ছাত্রলীগকে কলঙ্কিত করা নেতা দলীয় কর্মকাণ্ডে অংশগ্রহণ করা লজ্জাকর। দলকে প্রশ্নবিদ্ধ করে এমন নেতাকে দরকার নাই।

গত ৮ এপ্রিল দুপুরে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে ৬ মাস মেয়াদি কম্পিউটার অফিস এপ্লিকেশন বিষয়ের পরীক্ষা দেওয়ার সময় ৯ মিনিট ৩৮ সেকেণ্ডের একটি লাইভ করেন তিনি। এরপর ফেসবুকে লাইভটি মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। শুরু হয় আলোচনা- সমালোচনা।

এরপর এ ঘটনা তদন্তে ৯ এপ্রিল ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউটের চিফ ইন্সট্রাক্টর সোহরাব হোসেনকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। একই রাতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। ঝিনাইদহে কারিগরি শিক্ষা বোর্ডের অধীন পরীক্ষা চলাকালে ফেসবুকে লাইভ দেওয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে সদ্যবিলুপ্ত কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন সুমনের পরীক্ষা বাতিলের সুপারিশ করা
হয়।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply