তিন বছর পিবিআইয়ের কাছে নিখোঁজ হত্যামামলার আসামি দাঁড়িয়েছেন নির্বাচনে, চালাচ্ছেন প্রচারণা

|

অভিযুক্ত আব্দুর রহমান পটল।

শ্রমিক ইউনিয়ন নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী একটি হত্যা মামলার প্রধান পলাতক আসামি। সদর্পে অংশ নিচ্ছেন নির্বাচনী প্রচারণায়, কথা বলেছেন গণমাধ্যমেও। জানালেন, তিনি এলাকায় আছেন গত তিন বছর ধরে। পিবিআই কেনো তাকে খুঁজে পায়নি তা তিনি জানেন না।

রাজশাহীর পুঠিয়ার শ্রমিক নেতা নুরুল ইসলাম হত্যা মামলার প্রধান আসামি আব্দুর রহমান পটল। তাকে খুঁজে না পেয়ে পলাতক‍‍ দেখিয়ে চার্জশিট দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পুলিশের খাতায় পলাতক হলেও উপজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী পটল রীতিমতো চালিয়ে যাচ্ছেন প্রচারণা।

শ্রমিক নেতা নুরুল ইসলাম হত্যা মামলা বাদী নিগার সুলতানা বলেন, আব্দুর রহমান পটল আমার বাবার খুনি এবং এই মামলার একমাত্র চার্জশিটভুক্ত আসামি। তাহলে সে কীভাবে নির্বাচন করে? এই ব্যাপারটি জানিয়ে আমি নির্বাচন কমিশনসহ সকল সরকারি দফতরে চিঠি দিয়েছি। কিন্তু এখন পর্যন্ত আমি কোনো প্রতিকার পাইনি।

কথিত পলাতক এ আসামি কথাও বলেছেন গণমাধ্যমের সাথে। জানান, পিবিআই কেনো তাকে খুঁজে পায়নি, তার কারণ অজানা। তিন বছর ধরেই এলাকায় শ্রমিক রাজনীতিতে নেতৃত্ব দিচ্ছেন তিনি। পলাতক আসামি ও নির্বাচনে পদপ্রার্থী আব্দুর রহমান পটল জানান, আইন আছে, আইনের মাঠ আছে সেই মাঠে খেলার জন্য খেলার জায়গাও আছে।

তদন্তের সময় পটলকে খুঁজে না পাওয়ায় চার্জশিটে তা লেখা হয়েছে বলে জানায় পিবিআই। উচ্চ আদালতে বিচারাধীন থাকায় ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি সংস্থাটির প্রধান।

উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে চার্জশিট দেয়ায় এ বিষয়ে আগামী ১৮ মে রায় দিবে হাইকোর্ট। সুপ্রিম কোর্টের আইনজীবী আবু বক্কর সিদ্দিক রাজন বলেন, তদন্তকারী কর্মকর্তার আদালত অবমাননার বিষয়টি রয়েছে। এবং তদন্ত প্রতিবেদন যেটি আসলে আসল এজাহারকে কেন্দ্র করে জমা হয়নি, সেটি স্তিমিত করা হয়েছিল।

ইতোমধ্যে, সোমবার (১৬ মে) এ নির্বাচন স্থগিত করেছে রাজশাহীর সহকারী জজ আদালত।

/এসএইচ




সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply