ট্রেনের টয়লেট থেকে মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার

|

উদ্ধারের পর অ্যাম্বুলেন্সে তোলা হচ্ছে বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ শেখ (৭৪) এর মৃতদেহ।

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে ট্রেনের টয়লেট থেকে আব্দুল আজিজ শেখ (৭৪) নামে এক বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত বিজিবি সদস্যের লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশনের দ্রুতযান এক্সপ্রেসের ঞ বগির টয়লেট থেকে ওই মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার করে সদর থানার পুলিশ।

জানা গেছে, মৃত বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ শেখ ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার লক্ষণদিয়া গ্রামের মৃত আমীর উদ্দিন শেখের ছেলে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, সোমবার (১৬ মে) রাত ৮টায় ঢাকা থেকে দ্রুতযান এক্সপ্রেসে দিনাজপুরের ফুলবাড়ির উদ্দেশ্যে রওনা হন আব্দুল আজিজ শেখ৷ মূলত মুক্তিযোদ্ধার ভাতা সংক্রান্ত কাজের জন্যই ফুলবাড়ি গিয়েছিলেন তিনি।

এদিকে, মঙ্গলবার (১৬ মে) সকালের ট্রেনটি পঞ্চগড় রেলওয়ে স্টেশনে পৌছালে রেল পুলিশ ট্রেনের বগির টয়লেটে ওই মুক্তিযোদ্ধার মৃতদেহ দেখতে পেয়ে সাথে সাথে সদর থানা পুলিশকে খবর দেয়। পরে, দুপুরে পুলিশ ঘটনাস্থল থেকে বিজিবির সহযোগিতায় লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় সদর হাসপাতাল মর্গে পাঠান।

রেল পুলিশের ধারণা, হৃদরোগে আক্রান্ত হয়ে ওই মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে।

এ বিষয়ে আব্দুল আজিজের ছেলে রাশেদ শেখ মিঠু মুঠোফোনে জানান, তার বাবা সর্বশেষ দিনাজপুরের ফুলবাড়িতে চাকরি করতেন। সেখান থেকেই অবসর ভাতা তুলতেন তিনি। এজন্য প্রায় সময় ঝিনাইদহের শৈলকুপা থেকে ফুলবাড়িতে যেতে হতো তাকে। গতকাল ট্রেনযোগে সেখানেই যাচ্ছিলেন তিনি। কিন্তু গন্তব্যস্থলে নামার সুযোগ পাননি।

দিনাজপুর রেলওয়ে থানার ওসি এরশাদুল হক ভূঁইয়া বলেন, মৃত আব্দুল আজিজের সঙ্গে থাকা ভোটার আইডি কার্ড দেখে তার পরিচয় আমরা শনাক্ত করেছি। ধারণা করা হচ্ছে স্ট্রোকজনিত কারণে তার মৃত্যু হতে পারে।

এদিকে পঞ্চগড় সদর থানার ওসি আব্দুল লতিফ মিয়া ট্রেন থেকে মৃতদের উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply