তামিম–জয়ের ব্যাটে আধিপত্য বাংলাদেশের

|

ছবি: সংগৃহীত

কাল বিনা উইকেটে ৭৬ রান নিয়ে দিন শেষ করেছিল বাংলাদেশ। আজ তৃতীয় দিনের প্রথম সেশনেও শ্রীলঙ্কান বোলারদের ওপর আধিপত্য বিস্তার করে যাচ্ছেন দুই টাইগার ওপেনার। তামিম–মাহমুদুল হাসানের কল্যাণে মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত বাংলাদেশ স্কোরবোর্ডে তুলেছে কোনো উইকেট না হারিয়ে ১৫৭। ২০১৭ সালের পর এই প্রথম টেস্টে উদ্বোধনী জুটিতে এসেছে এই রান। পাঁচ বছর আগে গলে শ্রীলঙ্কার বিপক্ষেই উদ্বোধনী জুটিতে ১১৮ রান তুলেছিলেন তামিম ও সৌম্য সরকার।

মঙ্গলবার (১৭ মে) সকাল থেকেই শ্রীলঙ্কান বোলারদের বিপক্ষে দারুণ স্বাচ্ছন্দ্যে ব্যাট করছেন তামিম ইকবাল ও মাহমুদুল হাসান। এই সেশনে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের মালিকও হয়েছেন তামিম। এই ইনিংসের আগে সর্বোচ্চ রান ছিল মুশফিকুর রহিমের। তামিম দাঁড়িয়ে ছিলেন ৪ হাজার ৮৪৮ রানে। মুশফিককে (৮১ টেস্টে ৪৯৩২) পেরিয়ে যেতে তামিমের দরকার ছিল ৮৪ রান। সেটি আজ তুলে ফেলেছেন বাঁ হাতি এই ব্যাটার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তামিমের সংগ্রহ ১৫২ বলে অপরাজিত ৮৯ রান। মুশফিকের চেয়ে তিনি এগিয়ে গেছেন ৫ রানে।

তামিমকে দারুণ সঙ্গ দিচ্ছেন তরুণ মাহমুদুল হাসানও। তিনিও দেখেশুনে খেলছেন শ্রীলঙ্কান বোলারদের। মারার বলটাই মারছেন। ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটিটি তুলে নিয়েছেন মাহমুদুলও। তিনি অপরাজিত আছেন ১৩৪ বলে ৫৮ রান নিয়ে।

এর আগে দ্বিতীয় দিন ৩৯৭ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ১৯৯ রানের অনবদ্য ইনিংস খেলেন অ্যাঞ্জেলো ম্যাথুস। নাঈম ৬টি ও সাকিব ৩টি উইকেট নেন।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply