পাঁচ বছর পর টাইগারদের ওপেনিংয়ে শত রানের জুটি, সেঞ্চুরির পথে তামিম

|

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন সকালেও অব্যাহত আছে তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়ের ব্যাটিং আধিপত্য। এই দুই ওপেনারের দারুণ ব্যাটিংয়ে পাঁচ বছর পর উদ্বোধনী জুটিতে টাইগাররা পেরিয়েছে শতক। শুধু তাই নয়, অবিচ্ছিন জুটিতে দেড়শো রানের কোটাও অতিক্রম করে গেছে বাংলাদেশ। আগের দিন ৩৫ রানে অপরাজিত থাকা তামিম লাঞ্চ বিরতিতে গেছেন সেঞ্চুরির অপেক্ষা নিয়ে।

তৃতীয় দিন সকালে আগের দিনের সঙ্গে ১৫ রান যোগ করতে ২১ বল খেলেন তামিম ইকবাল। প্রথম ওভারে রমেশ মেন্ডিসের ওভার থেকে নেন ৩ রান। পরের ওভারে বিশ্ব ফার্নান্দোকে দুই চার হাঁকান। পরের ওভারে অবশ্য মেডেন দেন এই ব্যাটসম্যান। পরের ওভারে ১ রান নেয়া তামিম মেন্ডিসের করা দিনের পঞ্চম ওভারের প্রথম বলে চার হাঁকিয়ে অর্ধশতক পূর্ণ করেন।

সব মিলিয়ে ৭৩ বলে ৭ চারে অর্ধশতক পূর্ণ করেন তামিম। এটি তামিমের ক্যারিয়ারের ৩২তম অর্ধশতক। ফিফটিতে টেস্ট ক্যারিয়ারে ৪ হাজার ৯০০ রান পূর্ণ করেছেন। অপেক্ষা আর ১০০ রানের। আর ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটির দেখা পেয়েছেন আরেক ওপেনার মাহমুদুল হাসান জয়।

তামিম ৮৯ ও জয় ৫৮ রানে অপরাজিত থেকে গেছেন লাঞ্চ বিরতিতে। বিনা উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১৫৭ রান। লঙ্কানদের প্রথম ইনিংসের চেয়ে ২৪০ রানে পিছিয়ে আছে এখন টাইগাররা।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply