সিঙ্গাপুরের কথা বলে তুলে দেয়া হয় চট্টগ্রামের বিমানে, এখনও ধরাছোঁয়ার বাইরে প্রতারকরা

|

লক্ষ্মীপুরের এক যুবককে সিঙ্গাপুর পাঠানোর কথা বলে চট্টগ্রামের বিমানে তুলে দেয়ার ঘটনায় প্রতারকরা এখনও ধরাছোঁয়ার বাইরে। বিচার পেতে আদালতে মামলা করেছে ভুক্তভোগী দরিদ্র পরিবারটি। সন্তানকে বিদেশ পাঠাতে ধারদেনা করে প্রতারক চক্রের হাতে ৪ লাখ টাকা তুলে দিয়েছিলেন তারা। তাদের এখন সবচেয়ে বড় দুঃশ্চিন্তা, কীভাবে শোধ করবেন ধারের টাকা।

লক্ষ্মীপুরের কমলনগরের বটগাছতলা এলাকার বাসিন্দা মোহম্মদ শহীজলের পরিবারে ৯ সদস্য। নদীতে মাছ ধরে যা আয় হয়, তা দিয়েই চলে সংসার। দীর্ঘদিন পর সম্প্রতি শহীজলের বাড়িতে আসেন তার সৎ বোন ভোলার বাসিন্দা আলেয়া বেগম। ভাইয়ের ছেলে জুয়েলকে সিঙ্গাপুর পাঠিয়ে ভালো কাজ দেয়ার প্রলোভন দেখান তিনি। জানান তার ছেলেও থাকে সিঙ্গাপুরে। ফাঁদে পা দেন শহীজল। এনজিও ও স্বজনদের কাছ থেকে ধারদেনার ৪ লাখ টাকা তুলে দেন বোনের হাতে।

এরপর গত ২৮ এপ্রিল জুয়েলকে নেয়া হয় ঢাকায় শাহজাল আন্তর্জাতিক বিমানবন্দরে। প্রথমে আওলাদ নিজেও জুয়েলের সাথে সিঙ্গাপুরে যাওয়ার কথা বললেও পরে কৌশলে একাই জুয়েলকে তুলে দেয় চট্টগ্রামগামী বিমানে। বিমানবন্দরে নামার পর জুয়েল বুঝতে পারেন সিঙ্গাপুর নয় তাকে পাঠানো হয়েছে চট্টগ্রামে।

জুয়েল জানান, চট্টগ্রাম পাঠানোর পর তাকে ধরে নিয়ে আটকে রাখা হয় একটি হোটেলে। পরিবারকে জানাতে বলা হয়, সে পৌঁছেছে সিঙ্গাপুরে। আরও এক লাখ টাকারও দাবি জানায় প্রতারক চক্র। টাকা হাতিয়ে নিতে না পেরে পরে ছেড়ে দেয়া হয় জুয়েলকে।

এই চক্রের প্রতারণার শিকার হয়েছে পাশের গ্রামের আরেকটি পরিবার। জেলা পুলিশ বলছে, অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে। তবে অন্য কেউ এ ধরনের প্রতারণার শিকার হয়েছে, এমন অভিযোগ পায়নি তারা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply