টিকটকে মাদকের সংগ্রহ ও অস্ত্রের প্রদর্শনী করছে মুন্সিগঞ্জের কিশোররা

|

সামাজিক নেটওয়ার্কিং সাইট টিকটকে বেপরোয়া হয়ে উঠছে মুন্সিগঞ্জের কিছু তরুণ। বিকৃত অঙ্গভঙ্গি দিয়ে শুরু হলেও এখন অনেকেই জড়াচ্ছে নিষিদ্ধ কর্মকাণ্ডে। টিকটকে অস্ত্র আর মাদকের অবাধ প্রদর্শনী ভীতি ছড়িয়েছে এলাকাবাসীর মনে। প্রকাশ্যে নিষিদ্ধ দ্রব্যের বিস্ফোরণ ঘটিয়ে সেটি তৈরির কৌশলসহ ভিডিও ছড়িয়ে দেয়া হচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে। কেউ করছে দেশি-বিদেশি অস্ত্রের প্রদর্শনী। অল্পবয়সী কিশোরেরা দেখাচ্ছে নিজেদের মাদকের সংগ্রহও।

একজনকে দেখে অন্যজন উৎসাহিত হচ্ছে নিষিদ্ধ মহড়ায়। অসুস্থ এই প্রতিযোগিতায় জড়িয়ে ঘটছে বাড়িছাড়ার ঘটনাও। এখনই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া না গেলে এই প্রজন্মের ওপর ভয়াবহ প্রভাব পড়তে পারে বলে মনে করছেন সরকারি হরগঙ্গা কলেজের অধ্যক্ষ আবদুল হাই তালুকদার। এই শিক্ষক বলছেন, এখনই অল্পবয়সী এসব তরুণের এমন প্রবণতা নিয়ন্ত্রণ না করা গেলে এর খারাপ পরিণাম থেকে কেউই সুরক্ষা পাবে না। এটি নিয়ন্ত্রণে আনার জন্য সচেতন সমাজের তৎপরতা জরুরি বলে মনে করছেন তিনি। তবে এতে কাজ না হলে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতাও প্রয়োজন বলে মনে করেন এই শিক্ষক।

আর এসব ভিডিও জেলায় অপরাধপ্রবণতা বাড়াবে আশঙ্কা সুশীল সমাজের প্রতিনিধিদের। জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি অ্যাডভোকেট সুজন হায়দার জনি বলছেন, এ ধরনের প্রবণতা নিয়ন্ত্রণে প্রশাসনের দায়বদ্ধতা রয়েছে। তারা চাইলে এগুলো নিয়ন্ত্রণ করতে পারে।

পুলিশ সুপার আব্দুল মোমেন বলছেন, সোশ্যাল মিডিয়ায় ক্ষতিকর কনটেন্টগুলো মনিটর করা হচ্ছে। যদি ক্ষতিকর কিছু পাওয়া যায় তবে অবশ্যই ব্যবস্থা নেয়ার কথা জানালেন এই পুলিশ কর্মকর্তা। তবে কিশোর-কিশোরীদের নৈতিক স্খলন রুখতে পারিবারিক যত্নের বিকল্প নেই বলেও মন্তব্য তার।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply