অক্ষয়ের ছবির জন্য ৫০ হাজার পোশাক বানিয়েছেন পরিচালক!

|

একটি ছবির নিখুঁত নির্মাণ অনেক সময় ছবির পোশাকের মাধ্যমে প্রকাশ পায়। তাই বলে কোনো ছবির পটভূমি ফুটিয়ে তোলার জন্য ৫০ হাজার পোশাক ব্যবহারের নজির খুব কম। তবে এবার সেই কাজটি করা হয়েছে অক্ষয় কুমার অভিনীত ছবি ‘পৃথ্বীরাজ’র জন্য। খবর আনন্দবাজার পত্রিকার।

জানা গেছে, অক্ষয় কুমারের নতুন ছবি পৃথ্বীরাজে ছবির পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর নির্দেশে একটি দৃশ্যের জন্য বানানো হয়েছে ৫০ হাজার রাজস্থানি পোশাক ও ৫০০টি পাগড়ি। সেসব হাতে তৈরি করা পোশাক পরেই নাকি অভিনয় করেছেন ছবির সব অভিনেতারা। বিভিন্ন ধরনের পোশাক ও পাগড়ি ফুটিয়ে তুলেছে সমাজের বিভিন্ন স্তরের মানুষের জীবন, এমনটি মনে করছেন ছবির পরিচালক।

এ বিষয়ে ছবির পরিচালক চন্দ্রপ্রকাশ বলেন, পৃথ্বীরাজের মতো ছবি বানানোর জন্য এমনটি করা খুব জরুরি ছিল। সে সময়কার রাজা থেকে প্রজারা যেমন পোশাক পরতেন সেটি ফুটিয়ে তোলা এখানে খুব মুখ্য ছিল। ছবিটিতে বাস্তবতার প্রতিচ্ছবি পাওয়া যাবে। আমাদের ছবির সেটে পাগড়ির জন্য একজন আলাদা বিশেষজ্ঞ ছিলেন যিনি সবসময় পাগড়ির বিষয়টি তদারকি করেছেন।

তরাইয়ের প্রথম যুদ্ধে সম্রাট পৃথ্বীরাজ চৌহান হারিয়েছিলেন মুহাম্মদ ঘোরিকে। মূলত পৃথ্বীরাজ চৌহানের চরিত্রেই অভিনয় করবেন অক্ষয় কুমার। অক্ষয়ের বিপরীতে দেখা যাবে মডেল ও অভিনেত্রী মানুষি চিল্লারকেও।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply