জমির সীমানা নিয়ে বিরোধ, চাচাকে কুপিয়ে হত্যা ভাইপোর

|

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত।

সাতক্ষীরা প্রতিনিধি:

জমির সীমানায় শৌচাগারের চেম্বার নির্মাণকে কেন্দ্র করে ভাইপো হাবিবুল্লাহর দায়ের কোপে নিহত হয়েছেন চাচা। নিহত সাইফুল ইসলাম (৩২) কালিগঞ্জ উপজেলার গণেশপুর গ্রামের আলাউদ্দিন গাজীর ছেলে। স্থানীয় জনতা ঘাতক হাবিবুল্লাহকে আটক করে গণধোলাইয়ের পর পুলিশে সোপর্দ করেছে।

সোমবার (১৬ মে) বিকেল ৫টার দিকে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার গণেশপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের স্ত্রী বিলকিস বেগম জানান, তার ভাসুর আব্দুস সামাদ গাজী তার অংশ অনুযায়ী সীমানা নির্ধারণ করে সেখানে বাড়ি বানিয়ে বসবাস করছেন। এরপরও তিনি তার জমি তাদের (সাইফুল) সীমানার মধ্যে আছে বলেই দাবি করে আসছিলেন। এ নিয়ে বিরোধও হয়েছে কয়েকবার।

তিনি জানান, সোমবার বিকেল পাঁচটার দিকে তার স্বামী নিজের সীমানার মধ্যে শৌচাগারের হাউজ বানাতে গেলে ভাসুর সামাদ গাজী এসে শাবল দিয়ে সাইফুলের মাথায় আঘাত করতে যান। শাবল ধরে ফেলে সাইফুল। তার চিৎকার শুনে তিনি ও তার বোন তানিয়া ঘটনাস্থলে ছুটে যান। এ সময় কোনো কিছু বুঝে ওঠার আগেই ভাসুর সামাদের ছেলে হাবিবুল্লাহ ধারালো রাম দা দিয়ে সাইফুলের পেট ও বুকে কোপ মারে। এতে ঘটনাস্থলেই সাইফুলের নাড়ি ভুড়ি বের হয়ে যায়।

প্রতিবেশীরা মোটর সাইকেলে করে সাইফুলকে প্রথমে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি হওয়ায় তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। এরপর ক্ষুব্ধ জনতা ঘাতক হাবিবুল্লাহকে গণধোলাই দিয়ে গাছের সঙ্গে বেঁধে রাখে। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, সাইফুলের লাশের ময়না তদন্তের জন্য মঙ্গলবার সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ঘাতক হাবিবুল্লাহকে হত্যাকাণ্ডে ব্যবহৃত দাসহ গ্রেফতার করা হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply