সাকিব হয়ে গেলেন চায়নাম্যান!

|

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসান বাঁহাতি অর্থোডক্স বোলার, সোজা বাংলায় যাকে বাঁহাতি স্পিনারই বলা হয়। আঙুল ব্যবহার করে বল করেন। সে বল উইকেটে পড়ে ডানহাতি ব্যাটসম্যানের ক্ষেত্রে বেরিয়ে যাবে, আর বাঁহাতি ব্যাটসম্যানের ক্ষেত্রে ভেতরে ঢুকবে।

সাকিবের বলে এমনিতেই টার্ন খুব একটা নেই, তবে আর্মারটা খুব ভালো করতে পারেন সাকিব। চট্টগ্রাম টেস্টে দেখা গেল ভিন্ন এক সাকিব আল হাসানকে, তিনি হয়ে গেলেন চায়নাম্যান!

ঘটনাটা চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনের। ইনিংসের ১১১তম ওভারে সাকিব এসেছিলেন নিজের ২৭তম ওভার করতে। অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্ডিমালের জুটি তখন ক্রিজে। সাকিবের তখনই চিন্তা এলো ভিন্ন কিছু করার।

নিজের চতুর্থ বলে চমকে দেয়ার মতো এক বল করেন সাকিব। শুরুতে সাধারণ বলের সঙ্গে খুব একটা পার্থক্য দেখা যায়নি। তবে এরপর রিপ্লেতেই ব্যাপারটা বোঝা গেল স্পষ্ট। বল ছোড়ার সময় আঙুলের দিক দিয়ে বল না ছুড়ে সাকিব বলটা ছুড়েন বুড়ো আঙুল সামনে এনে।

তাতে ফলটা কী হলো? অফ স্ট্যাম্পের অনেক বাইরে পড়া বল গেল মিডল স্ট্যাম্প বরাবর। ব্যাটার দিনেশ চান্ডিমালও যে চমকে গিয়েছিলেন, সেটা তার অভিব্যক্তিতেই স্পষ্ট বোঝা যাচ্ছিল। পরে অবশ্য আবার নিজের স্বভাবজাত বোলিংয়ে ফিরেছেন সাকিব, ম্যাচে আরও দুটি উইকেট পেয়েছেন তিনি।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply