ঢাকা কলেজের ড্রেস পরে আশপাশের কলেজের সামনে ঘোরাঘুরিতে নিষেধাজ্ঞা

|

ইউনিফর্ম পরে আশপাশের শিক্ষাপ্রতিষ্ঠানসহ ব্যবসায়িক এলাকায় অযথা ঘোরাঘুরি করতে নিষেধ করা হয়েছে ঢাকা কলেজের উচ্চমাধ্যমিক স্তরের একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের। একইসাথে কলেজ বাসে যাতায়াতের সময় ইভটিজিংসহ বিশৃঙ্খল আচরণ না করতেও নির্দেশ দেয়া হয়েছে তাদের।

সোমবার (১৬ মে) অধ্যক্ষের কার্যালয় থেকে প্রকাশিত ভারপ্রাপ্ত অধ্যক্ষ মইনুল হোসেন স্বাক্ষরিত এক সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা কলেজের একাদশ (সেশন ২০২১-২২) ও দ্বাদশ (সেশন ২০২০-২১) শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস আরম্ভের আগে, ক্লাস চলাকালীন ও ছুটির পরে সিটি কলেজ-আইডিয়াল কলেজসংলগ্ন এলাকার পাশাপাশি নিউমার্কেট ও নীলক্ষেত এলাকায় কলেজ ড্রেস পরিহিত অবস্থায় অযথা ঘোরাঘুরি, অবস্থান বা আড্ডা দেওয়া সম্পূর্ণভাবে নিষেধ করা হলো। তাছাড়া, কলেজ বাসে যাতায়াতের সময় ইভটিজিংসহ যেকোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করা থেকে বিরত থাকতে নির্দেশ দেওয়া হলো। কোনো শিক্ষার্থী নিয়ম ও শান্তি-শৃঙ্খলাবিরোধী কোনো কর্মকাণ্ডে জড়িত হলে কলেজ কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে। এবং আইন প্রয়োগকারী সংস্থা কঠোর ব্যবস্থা গ্রহণ করলে, তার জন্য কলেজ কর্তৃপক্ষ কোনোভাবেই দায়ী থাকবে না।

প্রসঙ্গত, গত ১৪ মে ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে মারামারি হয়। এতে দুজন শিক্ষার্থী আহত হন। এর আগে ১৮ এপ্রিল রাতে নিউমার্কেটের ব্যবসায়ী-কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ হয়। কয়েকদিন ধরে চলা এ সংঘর্ষে দুইজন মারা গেছেন। এ নিয়ে পাঁচটি মামলায় মোট ১ হাজার ৭২৪ জনকে আসামি করা হয়েছে।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply