পঞ্চগড়ে জমি নিয়ে সংঘর্ষ, নিহত ১

|

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষে আইয়ুব আলী (৬২) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

রোববার (১৫ মে) রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। জানা গেছে, মৃত আইয়ুব আলী জেলার তেঁতুলিয়া উপজেলার তিরনই হাট ইউনিয়নের দগরবাড়ি এলাকার মৃত সালে খা’র ছেলে।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, তেঁতুলিয়া উপজেলার তিরনই হাট ইউনিয়নের দগরবাড়ি গ্রামের আইয়ুব আলী পরিবারের লোকজন ও একই ইউনিয়নের ফুটকিবাড়ী গ্রামের জুরান আলীর পরিবারের মধ্যে জমির মালিকানা নিয়ে বিরোধ চলে আসছে। গত ৪ মে বিকেলে দগরবাড়ি চৌরাস্তা এলাকায় জুরান আলীর ছেলে হালিম ও তার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আব্দুর রহমানের ছেলে সুমনের ওপর হামলা চালায়। এ সময় সুমনকে বাঁচাতে তার চাচা আইয়ুব আলীফারুক হোসেন, মহসিন আলী, জসিম, ইব্রাহিম, ফরিদা বেগম, সুমন খান, জহিরুল ইসলাম, মাসুদ রানা ফরহাদসহ উভয়পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়। আহতদের প্রথমে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে গুরুতর আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল ও পরবর্তীতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাতে আইয়ুব আলী মারা যান।

এ ঘটনায় আহত মাসুদ রানা ফরহাদ গত ৬ মে তেঁতুলিয়া মডেল থানায় ২৮ জনের নামে এবং ১০ থেকে ১৫ জনেকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন। মামলার পর মোবারক হোসেন নামে এক আসামিকে গ্রেফতার করে তেঁতুলিয়া মডেল থানার পুলিশ।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছায়েম মিয়া প্রতিপক্ষে হামলায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা আহত আইয়ুব আলীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। বলেন, জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের হয়েছে। আমরা একজন আসামিকে গ্রেফতার করেছি। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply