আর কখনও ট্রাকে করে পণ্য বিক্রি করবে না টিসিবি

|

আগামীতে আর কখনও ট্রাক সেল করবে না টিসিবি। ডিলারের মাধ্যমে নির্ধারিত দোকান থেকে ন্যায্যমূল্যে পণ্য সংগ্রহ করতে পারবেন ভোক্তারা। আজ থেকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে পণ্য বিক্রি কার্যক্রম শুরুর কথা থাকলেও শেষ মুহূর্তে সিদ্ধান্ত স্থগিত করা হয়। এ ঘোষণায় বিপাকে পড়েন ঊর্ধ্বমূল্যের বাজারে নিত্যপণ্য কিনতে হিমশিম খাওয়া নিম্ন ও মধ্যবিত্তরা।

দেশের বাজারে প্রতিনিয়ত বাড়ছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম। আজ তেল তো কাল পেঁয়াজ আর পরেরদিন বেড়ে যাচ্ছে আটা-ময়দার দাম। ভোগান্তিতে নিম্ন এ মধ্যবিত্তরা। এর মধ্যে ১৬ মে থেকে আবারও পণ্য বিক্রির ঘোষণা দেয় টিসিবি৷ তবে বরিশাল ও ঢাকা সিটি কর্পোরেশন ফ্যামেলি কার্ডের আওতায় না আসায় পুনরায় পেছালো কাযক্রম।

পর্যাপ্ত পণ্য মজুদ রয়েছে, ফলে পণ্য বিক্রিতে ভোগান্তি না হওয়ার আশ্বাস দেন বিসিবির মুখপাত্র হুমায়ুন কবির। এই কর্মকর্তা জানালেন, এবার আর আগের মতো টিসিবির পণ্য কিনতে দৌড়াতে হবে না ট্রাকের পেছনে। সারাদেশে কার্ডধারীরা পণ্য ক্রয় করতে পারবেন ডিলার ও নির্ধারিত দোকান থেকে।

টিসিবি ডিলার অ্যাসোসিয়েশন জয়েন্ট সেক্রেটারি রফিকুল ইসলাম বলছেন, মানুষের চাহিদা ও সমন্বয়ের কথা ভেবে পরিকল্পনামাফিক কাজ করা হচ্ছে, তাই সময়ও লাগছে। ফ্যামিলি কার্ড কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যেই খোলা বাজারে পণ্য বিক্রি স্থগিত করা হয়েছে। আগামী ১ জুন ফ্যামিলি কার্ডের মাধ্যমে এক কোটি নিম্ন আয়ের পরিবারের কাছে টিসিবি কর্তৃক ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করা হবে।

তবে বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির ফলে এই মুহূর্তে টিসিবির কার্যক্রম চালু রাখার দাবি অনেকের।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply