এস কে সিনহার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বড়ভাই নরেন্দ্র সিনহা

|

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বড়ভাই নরেন্দ্র কুমার সিনহাসহ তিনজনকে আদালতে নিয়েছে দুদক। তারা এস কে সিনহার বিরুদ্ধে উত্তরায় প্লট জালিয়াতির মামলায় সাক্ষ্য দিয়েছেন বলে জানিয়েছে দুদক।

এর আগে, সোমবার (১৬ মে) সকালে তাদেরকে দুদকে ডাকেন সংস্থাটির উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান। নরেন্দ্র কুমার সিনহা ছাড়া আরও ডাকা হয়েছে, শঙ্খজিৎ সিৎহ ও ইঞ্জিনিয়র সুজিত। তাদেরকে এসকে সিনহা প্রধান বিচারপতি থাকাকালে ক্ষমতার অপব্যবহার করে উত্তরায় রাজউকের প্লট দখলের মামলায় জিজ্ঞাসাবাদ করা হয়।

প্রসঙ্গত, উত্তরায় প্লট জালিয়াতির ঘটনায় ২০২১ সালে এস কে সিনহার বিরুদ্ধে ৭ কোটি ৬ লাখ ৫ হাজার ৮৬৫ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। দুদকে এস কে সিনহার বিরুদ্ধে মোট তিনটি মামলা হয়েছে। এর মধ্যে বিচারিক আদালতে রায়ও হয়েছে একটি মামলার।

গত বছরের ৭ অক্টোবর ক্ষমতার অপব্যবহার করে রাজউকের প্লট বরাদ্দ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এস কে সিনহার বিরুদ্ধে মামলা করেছে দুদক। এস কে সিনহা তার নিজ নামে রাজউকের উত্তরা প্রকল্পে একটি প্লট বরাদ্দ পান। ক্ষমতার অপব্যবহার করে প্রতারণার মাধ্যমে তার ভাই নরেন্দ্র কুমার সিনহার নামে রাজউক পূর্বাচল প্রকল্পে তিন কাঠার আরও প্লটের জন্য আবেদন করেন। নরেন্দ্র কুমার সিনহার নাম থাকায় তিনি দুদকে সাক্ষ্য দিতে রাজি হয়েছেন।

এ বিষয়ে নরেন্দ্র কুমার সিনহা সাংবাদিকদের বলেন, এস কে সিনহার সঙ্গে আমাদের পারিবারিক সম্পর্ক থাকলেও একটা দূরত্ব আছে। তার অপকর্ম সম্পর্কে আমরা জানলেও পারিবারের সদস্য হওয়ায় আমরা চুপ ছিলাম।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply