রাত ৮টার পর নগরীর দোকানপাট বন্ধ রাখতে চান মেয়র তাপস

|

সমন্বিত মহাপরিকল্পনার আওতায় ঢাকাকে আধুনিক, উন্নত ও বাসযোগ্য রাজধানী হিসেবে গড়ে তোলার বিষয়ে আশাবাদী দক্ষিণ সিটির মেয়র ফজলে নূর তাপস। সোমবার (১৬ মে) ডিএসসিসি নগরভবনে দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এছাড়া রাত ৮টার পর সিটি কর্পোরেশনের আওতাধীন দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্তের কথাও জানান তাপস। সংবাদ সম্মেলনে মেয়র বলেন, রাত ৮টার পর দোকানপাট বন্ধ করলে যানজট কিছুটা নিয়ন্ত্রণে আসবে। এর আরও বেশকিছু ভালো দিক আছে। এটি কার্যকর করতে পারলে, আমরা পরিবারকে আরও বেশি সময় দিতে পারব। পারিবারিক বন্ধন আরও দৃঢ় হবে।

মেয়র বলেন, এখন দেখা যায়, অনেক ব্যবসায়ী তার প্রতিষ্ঠান মধ্যরাত পর্যন্ত খুলে রাখেন। বাড়ি ফিরতেও দেরি করেন। রাত ৮টার পর দোকানপাট বন্ধ হয়ে গেলে শহরের যানজট নিয়ন্ত্রণে চলে আসবে। আমরা এ বিষয়ে উদ্যোগ গ্রহণ করব।

নগরভবনে তাপস বলেন, নিবন্ধন ছাড়া কোনো প্রতিষ্ঠান ব্যবসা করতে পারবে না। আমরা পরিকল্পনা করেছি, সে অনুযায়ী খুব দ্রুত উদ্যোগ নেবো। সবাইকে বাণিজ্যিক কার্যক্রমের অনুমোদন নিতে হবে। এছাড়া দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতায় যেসব বাজার আছে, সেগুলো আমাদের আওতায় আনবো। কীভাবে সেই বাজার পরিচালনা হবে, কয়টি বাজার থাকবে এগুলো সব আমরা একটি নীতিমালার আওতায় আনবো। এই বাজারগুলোকে নিবন্ধন দেবো।

রাজস্ব আদায় বৃদ্ধি, সুশাসন নিশ্চিত করা, পরীক্ষামূলক বাস রুট রেশনালাইজেশন কার্যক্রম চালু করেছেন জানিয়ে মেয়র তাপস বলেন, দায়িত্ব গ্রহণের পর খাল ও বক্স কালভার্ট থেকে বর্জ্য অপসারণ, জলাবদ্ধতা নিরসনে ১২৫টি হটস্পটে অবকাঠামো নির্মাণ, খালগুলো থেকে বর্জ্য ও পলি অপসারণ, মশা নিয়ন্ত্রণসহ নানা প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply