নাঈমের এক ওভারেই সেশনে সমতা

|

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশন সম্পূর্ণ লঙ্কানদের হতে দিলেন না নাঈম হাসান। লাঞ্চ বিরতির ঠিক আগে এক ওভারে জোড়া আঘাতে দিনেশ চান্দিমাল ও নিরোশান ডিকভেলাকে আউট করে সেশনে অনেকটাই সমতা এনে দিয়েছেন এই অফস্পিনার।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৬ উইকেটে ৩২৭ রান নিয়ে লাঞ্চে গেছে শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথিউস তার ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরিকে এ পর্যন্ত নিয়ে গেছেন ১৪৭ রান পর্যন্ত। পঞ্চম উইকেট জুটিতে দিনেশ চান্দিমালের সাথে ১৩৬ রান যোগ করেন এই অভিজ্ঞ ব্যাটার। দিনের শুরুতেও উইকেট থেকে তেমন কোনো সুবিধা আদায় করে নিতে পারেননি দুই টাইগার পেসার। তবে দারুণ বল করে আবারও বাংলাদেশকে ম্যাচে ফিরিয়েছেন নাঈম হাসান। প্রথম দিনের ২ উইকেটের সাথে আরও ২ উইকেট নিজের ঝুলিতে নিয়ে দলকে দিয়েছেন স্বস্তি। লাঞ্চ বিরতির দুই ওভার আগে এই অফস্পিনারকে রিভার্স সুইপ করতে গিয়ে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন ৬৬ রান করা দিনেশ চান্দিমাল। ৪ বল নতুন ব্যাটার নিরোশান ডিকভেলাকে বোল্ড করে জোড়া আঘাত হানেন নাঈম।

এর আগে, ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করে লঙ্কানরা। দলীয় ২৩ রানে দিমুথ করুনারত্নেকে ফেরান নাঈম হাসান। এরপর ৬৬ রানে আরেক ওপেনার ওসাদা ফার্নান্দোকেও ফেরান একই বোলার। তবে ৩য় উইকেট জুটিতে কুশাল মেন্ডিস আর অ্যাঞ্জেলো ম্যাথিউস ৯২ রানের জুটি গড়ে তোলেন। মেন্ডিস ৫৪ রান করে তাইজুলের শিকার হন। এরপর ধানাঞ্জায়াকে ফেরান সাকিব আল হাসান। দিন শেষে ১১৪ রানে অপরাজিত থাকা অ্যাঞ্জেলো ম্যাথুস আজও আছেন ছন্দে।

আরও পড়ুন: ভুক্তভোগী হয়ে ক্রিকেটের গুরুত্বপূর্ণ এই নিয়মের পরিবর্তন চান চাহাল

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply