করোনা ঠেকাতে মিলিটারি নামাচ্ছেন কিম জং উন

|

পিয়ংইয়ংয়ের একটি ঔষধের দোকান পরিদর্শনকালে কিম জং উন। (সংগৃহীত ছবি)

হঠাৎ করেই উত্তর কোরিয়ায় ভয়াবহ রূপ নিয়েছে করোনা ভাইরাস। এমতাবস্থায় করোনা ঠেকাতে সেনা মোতায়েনের নির্দেশ দিয়েছেন দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উন। কয়েক দিন আগেই লকডাউন ঘোষণার পর আসলো এ নির্দেশ। খবর আলজাজিরার।

রোববার (১৫ মে) প্রকাশিত এক প্রতিবেদনে আলজাজিরা জানিয়েছে, রাজধানী পিয়ংইয়ংয়ে করোনার জন্য প্রয়োজনীয় ঔষুধ সরবরাহ নিশ্চিত করতে দেশটির সামরিক বাহিনীকে নির্দেশ দিয়েছেন কিম।

এদিকে, করোনার চিকিৎসার জন্য প্রয়োজনীয় ঔষধের সরবরাহ, করোনা টেস্টের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ ও করোনা মুকাবেলায় কোনো পরিকল্পিত বা টিকা প্রোগ্রাম না থাকায় দেশটিতে করোনা ক্রমেই মারাত্মক হয়ে উঠতে পারে বলে উদ্বেগ প্রকাশ করেছেন দেশটির বিশেষজ্ঞরা।

জানা গেছে, সম্প্রতি অনুষ্ঠিত এক বৈঠকে বর্তমান সঙ্কট মুকাবেলায় দায়িত্বহীন কাজের জন্য মন্ত্রিসভা ও স্বাস্থ্যখাতের কঠোর সমালোচনা ও কর্মকর্তাদের তিরস্কার করেছেন কিম জং উন।

উল্লেখ্য, মাত্র চারদিনে উত্তর কোরিয়ায় করোনার উপসর্গ পাওয়া গেছে ১২ লাখের বেশি মানুষের শরীরে। এরমধ্যে, শুধু সোমবার (১৫ মে) জ্বরের লক্ষণ দেখা দিয়েছে ৩ লাখ ৯২ হাজার ৯২০ জন উত্তর কোরীয় নাগরিকের। আর মৃত্যু হয়েছে ৮ জনের।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply