পুতিনের প্রতিক্রিয়ায় অবাক ফিনিশ প্রেসিডেন্ট

|

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিস্তো। (সংগৃহীত ছবি)

সম্প্রতি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ফোন করে ফিনল্যান্ডের ন্যাটোতে যোগ দেয়ার কথা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট সাউলি নিনিস্তো। উত্তরে যে প্রতিক্রিয়া দেখিয়েছেন পুতিন, তাতে বেশ অবাক হয়েছেন ফিনিশ প্রেসিডেন্ট নিনিস্তো। খবর সিএনএনের।

রোববার (১৫ মে) প্রকাশিত এক প্রতিবেদনে ফিনিশ প্রেসিডেন্ট সাউলি নিনিস্তোর বরাতে সিএনএন জানায়, নিনিস্তো যখন পুতিনকে ন্যাটোতে যোগ দেয়ার কথা বলেন তখন পুতিন খুবই শান্ত ছিলেন। তাকে এমন শান্ত থাকতে দেখে নিনিস্ত বেশ অবাক হয়েছিলেন বলে জানান। সাউলি নিনিস্তো বলেন, আসলে আমি খুব অবাক হয়েছি যে, তিনি এটি খুব শান্তভাবে নিলেন।তাকে এত শান্ত থাকতে দেখে সত্যিই খুব অবাক হয়েছি। 

নিনিস্তো আরও বলেন, ইউরোপীয় কোনো দেশ তাদের নিরাপত্তা পলিসিতে, বিশেষ করে যখন রাশিয়ার সঙ্গে কথা বলেন, তখন আপনাকে মাথায় রাখতে হবে তিনি (পুতিন) যা বলেন, তা তিনি বোঝান না। তার সাথে কথা বলার সময় আপনাকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। তবে এখনই কোনো সমস্যা আসছে না বলেই মনে হয়েছে। 

এদিকে, তুরস্কের প্রেসিডেন্ট রিস্যেপ তাইয়্যেপ এরদোগানের বিষয়ে জিজ্ঞেস করা হলে নিনিস্তো বলেন, এরদোগানের মন্তব্যেও অবাক হয়েছিলাম। কিন্তু তা নিয়ে আমরা চিন্তিত না। আমি বিশ্বাস করি, এখনও আলোচনার সুযোগ আছে।

/এসএইচ  





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply