ভারতে রাজনীতিবিদকে নিয়ে ‘অবমাননাকর’ পোস্ট, অভিনেত্রী গ্রেফতার

|

ছবি: সংগৃহীত

রাজনীতিবিদকে নিয়ে ‘অবমাননাকর’ এক পোস্ট ফেসবুকে শেয়ার করে গ্রেফতার হয়েছেন ভারতের এক অভিনেত্রী। মারাঠি ভাষাভাষীর এই অভিনেত্রীর নাম কেতকী চিতাল (২৯)। শনিবার নাভি মুম্বাই থেকে তাকে গ্রেফতার করা হয়। খবর এনডিটিভির।

মহারাষ্ট্র রাজ্যের রাজনীতিবিদ ও সেখানকার তিনবারের মুখ্যমন্ত্রী শারদ পাওয়ারকে নিয়ে শুক্রবার ফেসবুকে সেই অপমানজনক পোস্ট শেয়ার করেছিলেন অভিনেত্রী কেতকী চিতাল।

এক পুলিশ কর্মকর্তা জানান, স্বপ্নীল নিক্তি নামে এক ব্যক্তির করা অভিযোগের ভিত্তিতে শনিবার থানে এলাকার কালওয়া থানায় অভিনেত্রী চিতালের বিরুদ্ধে মামলা নথিভুক্ত করা হয়। তার বিরুদ্ধে ১৫৩ (এ), ৫০০ ও ৫০৫ (২) আইপিসি ধারায় মামলা করা হয়েছে।

অভিনেত্রী কেতকী চিতালের শেয়ার করা ওই পোস্টে সরাসরি এনসিপি নেতা শারদ পাওয়ারের নাম লেখা ছিল না। তবে যে নেতাকে নিয়ে অবমাননাকর মন্তব্য করা হয়, তার পদবি ‘পাওয়ার’ পদবি বয়স ৮০ বলে উল্লেখ করা হয়, যা ভারতের ন্যাশনাল কংগ্রেস পার্টির প্রতিষ্ঠাতা প্রধানের সঙ্গে মিলে যাচ্ছে। আর এতেই বিপাকে পড়লেন অভিনেত্রী কেতকী।

মারাঠি ভাষার সেই পোস্টের একটি জায়গায় লেখা ছিল, আপনি ব্রাহ্মণদের ঘৃণা করেন, নরক আপনার অপেক্ষায়।

এদিকে গ্রেফতার অভিনেত্রী মানসিকভাবে অসুস্থ বলে দাবি করেছেন এনসিপি নেতা ও উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার। তিনি বলেছেন, অভিনেত্রীর মানসিক অসুস্থতার জন্য একটি ভালো হাসপাতালে তার ভালো চিকিৎসা দরকার। মহারাষ্ট্র একটি সংস্কৃতিবান রাজ্য। একজনের ভিন্ন দৃষ্টিভঙ্গি থাকতে পারে, মতের পার্থক্য থাকতে পারে; তবে তাদের সমালোচনায় এতটা নিচু হওয়া উচিত নয়। মহারাষ্ট্রে এমন ঐতিহ্য নেই।

তবে বিজেপি নেতা ও সাবেক মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস অভিনেত্রীর বিরুদ্ধে ব্যবস্থা চেয়েছেন। এনসিপি প্রধানের মতো একজন জ্যেষ্ঠ রাজনীতিবিদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় এমন মন্তব্য ছড়ানো অযৌক্তিক ও অত্যন্ত অবমাননাকর বলে জানান তিনি।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply