ম্যাথুসের সেঞ্চুরিতে প্রথম দিন নিজেদের করে নিলো শ্রীলঙ্কা

|

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটির প্রথম দিনে মাত্র ৪ উইকেট হারিয়েই ২৫৮ রান তুলে ফেলেছে শ্রীলঙ্কা। অভিজ্ঞ ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথুসের অপরাজিত ১১৪ রানে এই সংগ্রহ তোলে লঙ্কান সিংহরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল দশটায় টস জিতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। সড়ক দুর্ঘটনায় নিহত অজি ক্রিকেটার অ্যান্ড্রু সায়মন্ডসের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে শুরু হয় ম্যাচ। শ্রীলঙ্কার হয়ে ইনিংস শুরু করেন দিমুথ করুনারত্নে ও ওশাদা ফার্নান্দো। তবে, দলীয় ২৩ রানেই অধিনায়ক দিমুথ করুনারত্নেকে হারিয়ে বিপাকে পড়ে দলটি। ব্যক্তিগত ৯ রানে স্পিনার নাইম হাসানের বলে ফিরে যান তিনি। দলীয় ৬৬ রানে ব্যক্তিগত ৩৬ রানে ফেরেন আরেক ওপেনার ওশাদা ফার্নান্দোও। এবারও উইকেট শিকার করেন সেই নাইম হাসান।

এরপর ৯২ রানের বড় জুটি গড়ে প্রতিরোধ গড়েন কুশল মেন্ডিস ও অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুস। এর মধ্যেই পার হয়ে যায় দ্বিতীয় সেশন।

তবে দিনের তৃতীয় ও শেষ সেশনের প্রথম বলেই আঘাত হানেন বাহাতি স্পিনার তাইজুল ইসলাম। নাইম হাসানের ক্যাচ বানিয়ে ফিরিয়ে দেন ৫৪ রান করা মেন্ডিসকে। আর দলীয় ১৮৩ রানে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই ধনাঞ্জায়া ডি সিলভাকে ফিরিয়ে দেন এই টেস্টে ম্যাচের কয়েক দিন আগেও অনিশ্চিত থাকা সাকিব আল হাসান। তবে এরপর আর বাংলাদেশি বোলারদের কোনো সুযোগ দেননি ম্যাথুস ও ছয়ে নামা দিনেশ চান্দিমাল। অপরাজিত ৭৫ রানের জুটি গড়েই মাঠ ছাড়েন তারা।

দিনশেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান। ১১৪ রানে অপরাজিত আছেন ম্যাথুস। আর ৩৪ রানে ব্যাট করছেন আরেক অভিজ্ঞ ব্যাটার দিনেশ চান্দিমাল। বাংলাদেশের হয়ে দুইটি উইকেট নিয়েছেন নাইম হাসান। একটি করে উইকেট সাকিব আল হাসান ও তাইজুল ইসলামের।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply