যুদ্ধের মধ্যেই ‘ইউরোভিশন’ জয় করলো ইউক্রেন

|

ছবি: সংগৃহীত

তৃতীয়বারের মতো ইউরোপের সবচেয়ে বড় সঙ্গীত প্রতিযোগিতা ‘ইউরোভিশন’ জয় করলো ইউক্রেন। শনিবার (১৪ মে) রাতে শিরোপা ওঠে দেশটির ‘কালুশ অর্কেস্ট্রা’ ব্যান্ডের হাতে।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে ব্রিটিশ প্রতিযোগীর সাথে হাড্ডাহাড্ডি লড়াই ছিল ‘কালুশ অর্কেস্ট্রা’র। কিন্তু, ‘স্তেফানি’ গানের মাধ্যমে দশর্ক-শ্রোতাদের মুগ্ধ করে ছয় সদস্যের ইউক্রেনীয় দলটি। মূলত, ঐতিহ্যবাহী সুরের সাথে হিপহপের মিশেল ঘটিয়েছে তারা। জুরি বোর্ড এবং দশর্কদের সম্মিলিত ৬৩১ পয়েন্ট পায় দলটি। ২০০৪ ও ২০১৬ সালেও ইউরোভিশনে বিজয়ী হয় ইউক্রেন।

ফেব্রুয়ারি মাসে রাশিয়া আক্রমণ করার পর থেকে ইউক্রেনীয়রা এই প্রথম বড় কোনো সাংস্কৃতিক ইভেন্টে অংশ নিয়েছে। অনুষ্ঠানের সময় দর্শকদের মধ্যে অনেকেই ইউক্রেনের নীল এবং হলুদ জাতীয় পতাকা নেড়েছে। ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি একটি ইনস্টাগ্রাম পোস্টে ‘কালুশ অর্কেস্ট্রা’র প্রশংসা করেছেন।

আরও পড়ুন: পশ্চিমারা যুদ্ধ চাপিয়ে দিয়েছে, যার পরিণাম ভোগ করবে সবাই; হুঁশিয়ারি রুশ পররাষ্ট্রমন্ত্রীর

জেলেনস্কি বলেছেন, আমাদের সাহস বিশ্বকে মুগ্ধ করে, আমাদের সঙ্গীত ইউরোপ জয় করে! আগের বছরের প্রতিযোগিতায় বিজয়ীদের পরের বছরের আয়োজক হওয়ার নিয়মের প্রতি ইঙ্গিত করে তিনি বলেছেন, পরের বছর ইউক্রেন ইউরোভিশন আয়োজন করবে।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply