তৃতীয় সেশনে তাইজুল-সাকিবের জোড়া আঘাতে ম্যাচে ফিরলো বাংলাদেশ

|

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচে টেস্ট সিরিজের প্রথমটির প্রথম সেশনে নিজেদের দুই উইকেট পরলেও দ্বিতীয় সেশন উইকেটবিহীন পার করে দেয় শ্রীলঙ্কা। তবে তৃতীয় সেশনের শুরুর দিকেই তাইজুল ইসলাম ও সাকিব আল হাসানের জোড়া আঘাতে ম্যাচে ফেরে বাংলাদেশ। ১৯১ রানে ৪ উইকেট হারিয়ে এখন ব্যাট করছে শ্রীলঙ্কা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল দশটায় টস জিতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। দলীয় সংগ্রহ যখন ২৩ রান তখনই ব্যক্তিগত ৯ রানে নাইম হাসানের ঘূর্ণিতে এলবিডব্লিউ হয়ে ফেরেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। দলীয় ৬৬ রানে ব্যক্তিগত ৩৬ রানে ফেরেন আরেক ওপেনার ওশাদা ফার্নান্দোও। এবারও উইকেট শিকারি সেই নাইম হাসান।

এরপর ৯২ রানের বড় জুটি গড়ে প্রতিরোধ গড়েন কুশল মেন্ডিস ও অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস। এর মধ্যেই পার হয়ে যায় দ্বিতীয় সেশন।

তবে দিনের তৃতীয় ও শেষ সেশনের প্রথম বলেই আঘাত হানেন বাহাতি স্পিনার তাইজুল ইসলাম। নাইম হাসানের ক্যাচ বানিয়ে ফিরিয়ে দেন ৫৪ রান করা মেন্ডিসকে। আর দলীয় ১৮৩ রানে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই ধনাঞ্জায়া ডি সিলভাকে ফিরিয়ে দেন এই টেস্টে ম্যাচের কয়েক দিন আগেও অনিশ্চিত থাকা সাকিব আল হাসান।

এরপর ম্যাথিউসের সেঞ্চুরি ও চান্ডিমালের যোগ্য সাহচর্যে আর কোনো উইকেট না হারিয়ে ২৫৮ রানে দিন শেষ করে লঙ্কানরা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply