‘পুতিনকে সরাতে অভ্যন্তরীণ সেনা অভ্যুত্থান প্রক্রিয়াধীন’

|

ইউক্রেনের সামরিক গোয়েন্দা প্রধান মেজর জেনারেল কিরিলো বুদানভ (৩৬)।

পুতিনকে ক্ষমতা থেকে সরাতে সামরিক অভ্যুত্থানের প্রক্রিয়া চলমান আছে বলে দাবি করেছেন ইউক্রেনের সামরিক গোয়েন্দা প্রধান মেজর জেনারেল কিরিলো বুদানভ (৩৬)। এছাড়াও, পুতিন মরণব্যাধি ক্যান্সারে ভুগছেন বলে দাবি তার। খবর স্কাই নিউজের।

শনিবার (১৪ মে) স্কাই নিউজকে দেয়া এক এক্সক্লুসিভ সাক্ষাৎকারে মেজর জেনারেল কিরিলো বুদানভ বলেন, আমরা এটা নিশ্চিত করতে পারি যে, একটি অভ্যন্তরীন সামরিক অভ্যুত্থানের প্রক্রিয়া চলমান আছে, এতে রাশিয়ান ফেডারেশনের ক্ষমতায় পরিবর্তন আসবে। এই অভ্যুত্থান ঠেকানো অসম্ভব। এছাড়াও, পুতিন শারীরিক ও মানসিকভাবে বেশ অসুস্থ। তিনি ক্যান্সারসহ একসাথে অনেকগুলো রোগে ভুগছেন বলে মন্তব্য করেন জেনারেল বুদানভ।

জেনারেল বুদানভ আরও বলেন, আমরা আমাদের শত্রুদের পরিকল্পনা সম্পর্কে অবগত আছি। গত ৮ বছর ধরে আমরা রাশিয়ানদের সাথে যুদ্ধ করছি। ইউরোপে রাশিয়াকে যতো বড় শক্তি হিসেবে মনে করা হয়, রাশিয়া যে আসলে ততটা শক্তিশালী নয় এবং তা আমরা জানি। তারা মূলত সশস্ত্র ও বেপরোয়া একদল সন্ত্রাসীর মতো। আমি আপনাদেরকে নিশ্চিত করতে পারি যে, রুশ বাহিনী ইউক্রেনে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এমনকি কিছু ক্ষেত্রে তাদের সৈন্যরা অস্ত্র ফেলে পালিয়েও গেছে।

তিনি বলেন, যুদ্ধের গতি এখন আমাদের পক্ষে। আশা করছি এ বছরের আগস্টের মধ্যেই একটা পরিণতির দিকে এগোচ্ছি আমরা। আশা করছি, এ বছরের শেষ নাগাদ যুদ্ধও শেষ হবে।

/এসএইচ


 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply