ব্যাটিং উইকেটে নাঈমের দাপট, প্রথম সেশনটাই টাইগারদের

|

নাঈমের দ্বিতীয় শিকারে পরিণত হন ওসান্দা ফার্নান্দো।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে লঙ্কানদের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম সেশনটাই নিজেদের করে নিলো টাইগাররা। চট্টগ্রামের ব্যাটিং উপযোগী উইকেটে নাঈম হাসানের অফস্পিনে সাজঘরে ফিরে গেছেন দুই লঙ্কান ওপেনার। লাঞ্চের বিরতিতে যাওয়ার সময় শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ২ উইকেট হারিয়ে ৭৩ রান।

ক্রিকেট বিশ্বের জন্য আজ (১৫ মে) এক বেদনাবিধুর দিন। সাবেক অজি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডসের অকাল মৃত্যুতে শোকে ভাসছে সবাই। ক্ষণজন্মা এই ক্রিকেটারের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে শুরু হয় চট্টগ্রাম টেস্ট। শ্রীলঙ্কার হয়ে ইনিংস শুরু করেন দিমুথ করুনারত্নে এবং ওসাদা ফার্নান্দো। ২৩ রানের মাথায় এই জুটি ভাঙেন দলে আসা অফস্পিনার নাঈম হাসান। দারুণ ফর্মে থাকা লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নেকে দ্রুতগতির ডেলিভারিতে ৯ রানে ফেরান এই অফস্পিনার। টেস্টে বিগত এক বছরে ওপেনারদের মধ্যে সর্বোচ্চ রান করা এই ওপেনারকে শুরুতেই ফিরিয়ে দিয়ে শুভ সূচনা করে টাইগাররা। এরপর কুশল মেন্ডিসকে নিয়ে ইনিংস এগিয়ে নিতে থাকেন ওসান্দা ফার্নান্দো।

কিন্তু বেশ কিছু ভালো ক্রিকেটিং শট খেলা ওসান্দার উইকেট হারাতে হওয়ায় লাঞ্চের পর অ্যাঞ্জেলা ম্যাথুসের অভিজ্ঞতার ওপরই হয়ত অনেকতা নির্ভর করতে হবে লঙ্কানদের। চট্টগ্রামের ব্যাটিং উপযোগী উইকেটে পেসাররা তেমন একটা কার্যকর না হলেও নাঈম হাসানের দুই উইকেটে প্রথম সেশনে নিজেদের আধিপত্য প্রতিষ্ঠা করতে পেরেছে মুমিনুল বাহিনী।

আরও পড়ুন: সমর্থন না, বলেছি পরিস্থিতি বুঝে খেলার জন্য; মুশফিকের রিভার্স সুইপ প্রসঙ্গে মুমিনুল

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply