মেসির রাতে মপিলিয়েরের জালে পিএসজির ৪ গোল

|

ছবি: সংগৃহীত

লিওনেল মেসির জোড়া গোলের রাতে ফরাসি লিগে মপিলিয়েরকে ৪-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে পিএসজি। আক্রমণভাগের অন্য দুই তারকা ফরোয়ার্ড আনহেল ডি মারিয়া ও কিলিয়ান এমবাপ্পে করেছেন একটি করে গোল।

আগেই লিগ শিরোপা নিশ্চিত হয়েছে পিএসজির। আনুষ্ঠানিকতার ম্যাচে মপিলিয়েরের আতিথ্য নেয় প্যারিসের ক্লাবটি। শুরু থেকেই দাপট দেখানো দলটি লিড নেয় ৬ মিনিটেই। এমবাপ্পের অ্যাসিস্টে ওয়ান টাচে দুর্দান্ত গোল করেন লিওনেল মেসি। তবে মেসির বাঁ পা থেকেই এর মিনিট দুয়েক আগেই পিএসজি পেতে পারতো প্রথম গোল। মেসির প্রতিপক্ষ গোলরক্ষকে পরাস্ত করলেও গিয়ে আঘাত করে পোস্টে।

তবে ২০ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোল ঠিকই পেয়ে যান মেসি, এবং সেটিও তার ঢঙেই। বাঁ প্রান্ত থেকে হোয়াও বেরনাটের লম্বা পাস প্রথম টাচে আয়ত্তে নিয়েই ছিটকে ফেলেন ডিফেন্ডারকে। আগুয়ান গোলরক্ষককে বোকা বানিয়ে তাকেও ড্রিবল করে দুরূহ কোণ থেকে বাঁ পায়ের আলতো ছোঁয়ায় যে গোলটি করেন মেসি, দৃষ্টিতে তা সহজ বানাতে পারে হয়তো কেবল এই ক্ষুদে জাদুকরের বাঁ পা।

ছবি: সংগৃহীত

এরপর ২৬ মিনিটে গোল উৎসবে যোগ দেন ডি মারিয়াও। প্রথম দুই গোলের যোগানদাতা এমবাপ্পে দ্বিতীয়ার্ধে আদায় করে নেন পেনাল্টি। স্পটকিক থেকে ৬০ মিনিটে পিএসজি’র ৪-০র জয় নিশ্চিত করেন এই ফরাসি তারকা।

বার্সেলোনা থেকে পিএসজি গিয়ে যে খুব ভালো নেই মেসি, তা স্বীকার করবেন যে কেউই। শেষ ৩ মৌসুমে যার খাতায় আছে ৩৬, ২৫ ও ৩০ গোল; তার কাছ থেকে লিগে মাত্র ৪ গোল কেবল গুঞ্জনই বাড়াবে। ২ গোল, ৪টি কি পাস, ৪টি সম্পন্ন ড্রিবল, ২টি বড় সুযোগ সৃষ্টি এবং ৯৪ শতাংশ সঠিক পাসের রাতে গোল ডটকম থেকে রেটিং হিসেবে মেসি পেয়েছেন ১০ এর মধ্যে ৯.৯। ডিবক্সের আশেপাশে শিকারির মতো গতিবিধিতে সহজেই চোখে পড়েছে, এতদিন মেসি যেন ঠিক মেসি ছিলেন না।

আরও পড়ুন: ১৫ বছর পর এফএ কাপের শিরোপা জিতলো লিভারপুল

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply