‘প্রচণ্ড কষ্ট হচ্ছে’

|

স্মৃতি হয়ে গেলেন অ্যান্ড্রু সাইমন্ডস। ছবি: সংগৃহীত

সড়ক দুর্ঘটনায় অ্যান্ড্রু সাইমন্ডসের অকাল মৃত্যুতে স্তম্ভিত পুরো ক্রিকেট বিশ্ব। রডনি মার্শ ও শেন ওয়ার্নের পর খুব কম বিরতিতে আরও এক চ্যাম্পিয়ন অজি ক্রিকেটারের আকস্মিক প্রয়াণ মেনে নিতে পারছে না তার সতীর্থ থেকে শুরু করে আরও অনেকেই। অস্ট্রেলিয়ার সর্বজয়ী দলে সাইমন্ডসের দীর্ঘদিনের সঙ্গী অ্যাডাম গিলক্রিস্টের টুইট ‘প্রচণ্ড কষ্ট হচ্ছে’ যেন প্রতিধ্বনিত হচ্ছে চারিদিকে।

শনিবার রাত ১১টার (স্থানীয় সময়) কিছু সময় পরে অস্ট্রেলিয়ার উত্তর-পূর্ব কুইন্সল্যান্ডের উপকূলীয় শহর টাউনসভিলের ৫০ কিলোমিটার দূরে হার্ভে রেঞ্জের কাছে দুর্ঘটনা কবলিত হয়ে মৃত্যুবরণ করেন সাবেক অজি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস। এই বিদায়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উৎসারিত শোকের প্রকাশ ঘটেছে বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটারদের টুইটে। এক নজরে দেখে নেয়া যাক কয়েকটি প্রতিক্রিয়া।

অ্যাডাম গিলক্রিস্টের দু’টি টুইটে এসেছে তার বন্ধু অ্যান্ড্রু সাইমন্ডসের আমুদে চরিত্রের কথা। গিলির ভাষায়, রয় (সাইমন্ডসের ডাকনাম) ছিলেন এমন এক বন্ধু যিনি তার প্রিয় মানুষদের জন্য সব করতে পারতো।

জেসন গিলেস্পির ভাষায়, ঘুম থেকে ওঠে এমন খবরে মানসিকভাবে বিধ্বস্ত হয়ে গেছেন তিনি।

মাইকেল বেভান তার টুইটে এই দুর্ঘটনাকে হৃদয় বিদারক বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, ২০০৩ বিশ্বকাপ জয়ী সতীর্থ সাইমন্ডসের মৃত্যুতে অজি ক্রিকেট আরেক নায়ককে হারালো।

প্রিয় বন্ধুর অকাল প্রয়াণে শোক প্রকাশ করেছেন ভারতের সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ।

পাকিস্তানের ক্রিকেটার আহমেদ শেহজাদ টুইটে লিখেছেন মাঠে সাইমন্ডসের প্রতাপশালী উপস্থিতির কথা। অজি এই সাবেক অলরাউন্ডারের মৃত্যুতে বাক্যহারা হয়ে গেছেন উল্লেখ করে শেহজাদ বলে, ক্রিকেট বিশ্ব সাইমন্ডসকে সব সময় মনে রাখবে।

লঙ্কান সাবেক ক্রিকেটার ফারভিজ মাহারুফ টুইটে বলেন, এমন খবরে মুষড়ে পড়েছেন তিনি। কিংবদন্তি ক্রিকেটার সাইমন্ডসের আত্মার শান্তি কামনা করেন তিনি।

হৃদয় ভেঙে যাওয়ার কথা উল্লেখ করেছেন সাবেক উইন্ডিজ ক্রিকেটার ড্যারেন স্যামি।

আরও পড়ুন: সড়ক দুর্ঘটনায় মারা গেলেন অ্যান্ড্রু সাইমন্ডস

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply