মাদক উদ্ধার অভিযানে পাচারকৃত স্বর্ণালংকার উদ্ধার

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর

ঢাকা-খুলনা মহাসড়কের মাদারীপুরে মাদক উদ্ধার অভিযানে এক চোরাকারবারির কাছ থেকে পাচারকৃত প্রায় ১৮ ভরি স্বর্ণালংকার জব্দ করেছে হাইওয়ে পুলিশ। সোনার এক একটি চালান ঢাকার তাতী বাজারে মাত্র ৩২শ টাকায় পৌঁছে দেয় বলে জানায় আটক চোরাকারবারি।

জানা যায়, বুধবার রাতে ঢাকা-খুলনা মহাসড়কের জেলার শিবচর উপজেলার বন্দরখোলা এলাকায় একটি যাত্রীবাহী বাসে মাদক উদ্ধার অভিযান চালায় হাইওয়ে পুলিশ। এসময় আমিনুর রহমান নামের এক চোরাকারবারির কাছ থেকে পায়ে অভিনব কায়দায় পেচানো অবস্থায় ১৮ ভরি স্বর্ণালংকার উদ্ধার করে পুলিশ। পাচারকৃত সোনা ভারতের মুম্বাই থেকে সাতক্ষীরা সীমান্ত হয়ে ঢাকার তাতী বাজার যাচ্ছিল। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

স্বর্ণ চোরকারবারি চক্রের সদস্য আমিনুর রহমান বলেন, আমার মত অনেকেই এই স্বর্ণ চোরাচালানের সাথে জড়িত। একেক চালানে আমি গন্তব্যে যাতায়াতের খরচ বাবদ ১২শ টাকা ও সংসার খরচ বাবদ ২ হাজার টাকা মোট ৩ হাজার ২শ টাকা পাই। এ পর্যন্ত ৩/৪ বার আমি এ কাজ করেছি।

হাইওয়ে থানার ওসি মাসুদ পারভেজ ভূইয়া বলেন, মাদক ও চোরাচালান প্রতিরোধের ধারাবাহিক অভিযান হিসেবে আমাদের বিভিন্ন যাত্রীবাহী পরিবহন তল্লাশী কার্যক্রম চলছিল। এসময় আটক আমিনুরকে সন্দেহ হলে তাকে তল্লাশী করে স্বর্ণানালংকারগুলো উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত আমিনুর স্বীকার করেছে এটি চোরাচালান হচ্ছিল। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।









Leave a reply