জলাবদ্ধতা নিরসনে কুইক রেসপন্স টিম করেছে ডিএনসিসি

|

এডিস মশা নিধনে দশ দিনের ক্রাশ কর্মসূচি পালন করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন। আসছে মৌসুমে জলাবদ্ধতা নিরসনে গঠন করা হয়েছে কুইক রেসপন্স টিম।

ঢাকা উত্তর সিটি করপোরশনের দায়িত্ব গ্রহণের দুই বছর উপলক্ষ্যে শনিবার (১৪ মে) মিট দ্য প্রেস অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র আতিকুল ইসলাম। বলেন, কোভিডের মধ্যেই ইশতেহারের কিছু কাজ করা হয়েছে। আগামী তিন বছরে শতভাগ কাজ সারতে চান জানিয়ে বলেন, উত্তরের যানজট নিরসনে বিআরটিএ ও সেতু ভবন ভাঙা সময়ের দাবি।

ভোটারদের টানতে নির্বাচনী ইশতেহারে ৩৮টি প্রতিশ্রুতি দিয়েছিলেন আতিকুল ইসলাম। বাসযোগ্য ঢাকা গড়ার জন্য যা নজর কেড়েছে অনেকের। ফুটপাথ, পথচারী পারাপারে সুইচসহ জেব্রা ক্রসিং, ইলেট্রিক বাস, মশা নিধনসহ দরকারি অনেক কার্যক্রম।

দায়িত্ব নেয়ার পর দুই বছর পার হয়েছে ঢাকার দুই মেয়রের। এ প্রসঙ্গে উত্তরের মেয়র আতিকুল ইসলামের জবাব, কোভিডের ধাক্কা সামলাতে বড় সময় চলে গেছে। তবু বেশ কিছু কাজ শুরু হয়েছে।

দুই বছর আগেও ডেঙ্গুতে কাবু হয়েছেন ঢাকাবাসী। তবে এডিস মশা নিধনে জনসচেতনাকে বেশি গুরুত্ব দিয়েছেন উত্তরের মেয়র। পাশাপাশি চলবে মশক নিধন কার্যক্রম।

যানজট নিরসনে ইউলুপ করা হলেও কাজ হয়নি কোথাও কোথাও। এ ব্যপারে আতিকুল ইসলাম বলেন, সড়ক প্রশস্ত করার বিকল্প নেই। তাই জমি দরকার। আগামী পাঁচ বছরে ২০ শতাংশ কার্বন কমিয়ে আনা হবে বলেও উল্লেখ করেন ঢাকা উত্তরের এ মেয়র।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply