সাংবাদিক শিরিন হত্যা নিয়ে এবার মুখ খুললেন হামাস নেতা

|

হামাস নেতা ইসমাইল হানিয়া। ছবি: সংগৃহীত।

ইসরায়েলি দখলদার বাহিনীর গুলিতে আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহর মৃত্যুতে প্রতিক্রিয়া জানিয়েছেন হামাস নেতা ইসমাইল হানিয়া। এই হামলা প্রেক্ষিতে ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে লড়াই জোরদার করার জন্য ঐক্যবদ্ধ কমান্ড প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন তিনি, সেই সাথে কথিত অসলো চুক্তি প্রত্যাহারের দাবিও জানান এই নেতা।

শুক্রবারই (১৩ মে) হামাসের ওয়েবসাইটে এ প্রতিক্রিয়া প্রকাশ করেন ইসমাইল হানিয়া। হাসপাতাল থেকে শিরিনের মরদেহ কফিনে করে নিয়ে যাওয়ার সময় ইসরায়েল বাহিনীর হামলারও তীব্র নিন্দা জানান হামাস নেতা। বলেন, শিরিন সারা জীবন দখলদার ইহুুদিবাদীদের অন্যায়ের কথা প্রকাশ করে গেছেন। আজ তার শেষ যাত্রায় আরও একবার এই দখলদারদের নিষ্ঠুরতা বিশ্বের সামনে উন্মোচিত হয়েছে।

তিনি আরও বলেন, ইহুদিরা আমাদের শহীদদের জানাজাকেও ভয় পায়, কারণ তারা বিশ্বের সামনে সত্য তুলে ধরতে চেয়েছিল। তারা ফিলিস্তিনিদের পতাকা উত্তোলনেও ভয় পায়।

প্রসঙ্গত, গত বুধবার (১১ মে) পশ্চিমতীরের জেনিন শহরে ইসরাইলি সেনারা গুলি করে শিরিনকে হত্যা করে। গত বৃহস্পতিবার পশ্চিমতীরের রামাল্লা শহরে তাকে শেষ শ্রদ্ধা ও শোক জানাতে হাজারো মানুষ ভিড় করেন। জেরুজালেমের পুরোনো শহরের মাউন্ট জিওন প্রোটেস্ট্যান্ট সিমেট্রিতে শুক্রবার তার শেষকৃত্য সম্পন্ন হয়। শেষকৃত্যের আগে তার কফিন বহনকারী ব্যক্তিরা ‘ফিলিস্তিন’, ‘ফিলিস্তিন’ বলে স্লোগান দেন। এ সময় কফিন বহনকারীদের বেধড়ক পেটাতে থাকে এবং কফিন আটকে দেয়। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে জাতিসংঘ।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply