বার্সেলোনার জয়, রিয়ালের হার

|

স্প্যানিশ লিগে ওসমান ডেম্বেলের জোড়া গোলে ভিয়ারিয়ালকে ৫-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। তবে রোনালদো, বেলদের অনুপস্থিতিতে সেভিয়ার কাছে ৩-২ গোলে হারে গেছে রিয়ার মাদ্রিদ। ইংলিশ লিগে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যাম। তবে ড্র করে সেরা চারের লড়াইয়ে পিছিয়ে পড়েছে চেলসি। আর আর্সেনাল ৩-১ গোলে হেরে গেছে লেস্টার সিটির কাছে।

ন্যু ক্যাম্পে ম্যাচের ১১ মিনিটে ভিয়ারিয়ালের বিপক্ষে বার্সেলোনাকে লিড এনে দেন ফিলিপ কুটিনিয়ো। ১৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পাউলিনিয়ো। ৪৫ মিনিটে বার্সার হয়ে তৃতীয় গোল করেন লিওনেল মেসি। ৫৪ মিনিটে ভিয়ারিয়াল এক গোল শোধ দিলেও ৮৭ ও ৯০ মিনিটে জোড়া গোল করে বার্সেলোনার ৫-১ গোলের জয় নিশ্চিত করেন ওসমান ডেমবেলে।

দিনের আরেক ম্যাচে ইনুজরি, নিষেধাজ্ঞা আর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের কারণে বিশ্রাম দেয়ায় রোনালদো, বেল, ইসকো, মদ্রিচদের দলে রাখেনি রিয়াল মাদ্রিদ। যার ফল ভুগতে হয়েছে লস ব্লাঙ্কোসদের। ২৬ মিনিটে বেন ইয়েদের আর ৪৫ মিনিটে মিগুয়েলের গোলে ২-০র লিড নেয় সেভিয়া। ৫৮ মিনিটে রিয়াল অধিনায়ক পেনাল্টি মিস করার পর ৮৪ মিনিটে আত্মঘাতি গোল করায় ৩-০ গোলে পিছিয়ে পড়ে মাদ্রিদ। তবে ৮৭ মিনিটে বোর্জা মায়োরাল আর ৯০ মিনিটে রামোস এক গোল করলেও হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

ইংলিশ লিগে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা নিশ্চিত করার লড়াইয়ে ঘরের মাঠে হাডার্সফিল্ড টাউনের বিপক্ষে জয়ের লক্ষে মাঠে নেমে শুরু থেকেই আক্রমনাত্বক ছিল চেলসি। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না কোন্টে শীষ্যরা। উল্টো ৫০ মিনিটে পিছিয়ে পড়ে ব্লুরা। লরেন্ট ডিপোয়িট্রার লিড এনে দেন হাডার্সফিল্ড টাউনকে।

৬২ মিনিটে চেলসিকে সমতায় ফেরান ডিফেন্ডার মার্কো আলোনসো। তবে আর কোন গোল না হওয়ায় ড্রতে সন্তুষ্ট থাকতে হয় চেলসিকে। যার ফলে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগটা কঠিন হয়ে গেল ব্লুদের। কেনন চার নম্বরে উঠতে গেলে লিগের শেষ ম্যাচে কেবল জয় নয় হারতে হবে লিভারপুলকেও।

আরেক ম্যাচে আর্সেনালের বিপক্ষে ঘরের মাঠে শুরুতেই লেস্টার সিটিকে এগিয়ে দেন কেলিকি ইয়েহেনচো। ১০ সদস্যের দলে পরিনত হওয়া গানারদের ৫৫ মিনিটে সমতায় ফেরান পেয়রি এমরিক আমাবিয়াং। তবে ৭৬ মিনিটে জিমি ভার্ডি আর ৯০ মিনিটে রিয়াদ মাহারেজ একটি করে গোল করলে ৩-১ গোলের জয় পায় লেস্টার সিটি।









Leave a reply