গাইবান্ধায় কবর থেকে উঠে আসার গুজব, ৩ দিনেও পরিচয় মেলেনি বৃদ্ধার

|

গাইবান্ধা প্রতিনিধি:

দাফনের ৯ মাস পর এক বৃদ্ধার কবর থেকে উঠে আসার গুজবে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে গাইবান্ধায়। উদ্ধারের তিনদিনেও শনাক্ত করা যায়নি তার পরিচয়। পুলিশ বলছে, ৭৫ বছর বয়সী ওই বৃদ্ধা নারী ঠিকমতো কথা বলতে না পারায় তার পরিচয় বের করতে সময় লাগছে। বর্তমানে ওই নারী গাইবান্ধা সদর থানায় পুলিশের হেফাজতে আছেন।

গত বুধবার (১১ মে) দুপুরে গাইবান্ধার পৌর এলাকার ডেভিট কোম্পানি পাড়ার একটি বাসা থেকে ওই বৃদ্ধা নারীকে উদ্ধার করে সদর থানা পুলিশ। সম্প্রতি ওই বৃদ্ধা গাইবান্ধা স্টেশনে আশ্রয় নেন।

শুক্রবার (১৩ মে) সকালে বিষয়টি নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ওয়াহেদুল ইসলাম বলেন, পুলিশ হেফাজতে থাকা ওই নারীকে প্রথম দিনে জানায়, তার নাম পদ্ম রানি, বাড়ি খুলনার মৎস্য কালিবাড়ী এলাকায়। তবে এখনও তার পরিচয় শনাক্ত করা যায়নি, কিংবা পাওয়া যায়নি তার কোনো স্বজনকেও। পুলিশ বলছে, মানসিকভাবে কিছুটা অসুস্থ হওয়ায় এলোমেলো কথা বলছেন তিনি। তার প্রকৃত পরিচয় ও স্বজনদের শনাক্ত করতে খুলনা রেঞ্জসহ সকল থানা পুলিশের কাছে ছবিসহ বার্তা পাঠানো হয়েছে। গণমাধ্যম ও ফেসুবকসহ বিভিন্ন মাধ্যমেও অনুসন্ধান করে পরিচয় নিশ্চিতের চেষ্টা করা হচ্ছে।

পুলিশ কর্মকর্তা জানান, পরিচয় মিললে স্বজনদের ডেকে বৃদ্ধাকে তাদের হাতে তুলে দেওয়া হবে। তবে পরিচয় ও পরিবারের কাউকে না পেলে সমাজ সেবা অধিদফতরের মাধ্যমে তাকে আশ্রমে রাখা হবে। তাকে সুস্থ করে তুলতে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থাও করা হবে।

প্রসঙ্গত, গত ৯ মাস আগে ডেভিট কোম্পানি পাড়ার বাছিরন বেওয়া (৮০) মারা যান। পরে স্টেশন জামে মসজিদে জানাজা শেষে তাকে পৌর গোরস্থানে দাফন করা হয়। কিন্তু বুধবার সকালে হঠাৎ বাছিরন বেওয়ার ছেলে আব্দুর রশিদের বাসায় মায়ের মতো দেখতে ওই বৃদ্ধার উপস্থিতে হৈচৈ পড়ে যায়। মুহূর্তে ঘটনা জানাজানি হলে তাকে এক নজর দেখতে ভিড় জমায় শতশত উৎসুক জনতা। অবস্থা বেগতিক দেখে থানায় খবর দিলে পুলিশ ওই নারীকে নিজেদের হেফাজতে নিয়ে যায়।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply