ইংল্যান্ডের নতুন টেস্ট কোচ ব্রেন্ডন ম্যাককালাম

|

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের টেস্ট কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম। চুক্তি অনুযায়ী ইংলিশদের সাথে চার বছর কাজ করবেন সাবেক এই কিউই অধিনায়ক। অ্যাশেজে ভরাডুবির পর ক্রিস সিলভারউডের স্থলাভিষিক্ত হলেন তিনি।

শাহরুখ খানের সাথে কি ইংলিশ ক্রিকেট বোর্ডের কোনো শত্রুতা বা সম্পর্ক আছে? সেটি না হলে কেন বারবার শাহরুখের কোচদের দিকেই হাত বাড়ায় ইংল্যান্ড? ২০১২ থেকে ১৪ কোলকাতা নাইট রাইডার্সের কোচের দায়িত্ব পালন করা বেলিস ২০১৫ সালে নেন ইংল্যান্ড জাতীয় দলের দায়িত্ব।

২০২২ সালে এখনো দু’টি ম্যাচ বাকি, কিন্তু কেকেআর এরইমধ্যে অতীত ব্রেন্ডন ম্যাকালামের জীবনে। বৃহস্পতিবার ইংল্যান্ডের টেস্ট দলের নতুন কোচ হিসেবে ঘোষণা করা হয়েছে ম্যাককালামের নাম।

গত অ্যাশেজের ভরাডুবির পরই ইংল্যান্ডের দায়িত্ব ছাড়েন ক্রিস সিলভারউড। এরপরই বোর্ড থেকে জানানো হয়েছিল, সাদা ও লাল বলের ক্রিকেটে আলাদা কোচ নেয়া হবে। সেই ঘোষণা অনুযায়ী টেস্ট দলের দায়িত্ব দেয়া হলো ম্যাককালামকে।

১০১টি টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে ম্যাকালামের। লাল বলের ক্রিকেটে দ্রুততম শতরানটাও এসেছে তার ব্যাট থেকে। মাত্র ৫৪ বলে শতরান করেছিলেন তিনি। টেস্টে মোট ১২টি শতরান রয়েছে নিউজিল্যান্ডের প্রাক্তন এই অধিনায়কের। ইংল্যান্ড টেস্ট দলের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ম্যাককালাম।

ম্যাককালাম বলেন, ইংল্যান্ডের টেস্ট দলে অবদান রাখার সুযোগ পেয়ে আমি যে কতটা খুশি, সেটা বলে বোঝানো যাবে না। টেস্ট দল হিসেবে ইংল্যান্ডকে সর্বকালের সেরা হিসেবে গড়ে তোলাই আমার প্রধান লক্ষ্য।

ইংল্যান্ডের কোচ হিসেবে ম্যাককালামের প্রথম অ্যাসাইনমেন্টটা নিজ দেশ নিউজিল্যান্ডের বিপক্ষে। দেখা যাক, আক্রমণাত্মক ম্যাককালামের অধীনে কতটুকু আক্রমণাত্মক টেস্ট ক্রিকেট খেলে ইংল্যান্ড।

আরও পড়ুন: প্রিমিয়ার লিগে এপ্রিলের সেরা রোনালদো

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply