অনুরাগ বসুর সিনেমায় এক পর্দায় আসছেন আমির-রণবীর

|

ছবি: সংগৃহীত

‘পিকে’ সিনেমার শেষ দৃশ্যের কথা অনেকেরই মনে থাকার কথা। সেখানে কিছুক্ষণের জন্য একসঙ্গে দেখা গিয়েছিল বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির খান ও অভিনেতা রণবীর কাপুরকে। কিন্তু তাতে বহু দর্শকেরই মন ভরেনি। তাদের জন্য সুখবর, অনুরাগ বসুর পরিচালনায় এবার একটি পূর্ণাঙ্গ সিনেমায় একসাথে দেখা যাবে এই দুই অভিনেতাকে।

২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত রাজকুমার হিরানির ব্লকবাস্টার মুভি ‘পিকে’র শেষাংশে একসাথে দেখা গিয়েছিল আমির খান ও রণবীর কাপুরকে। তারপর থেকেই দুই প্রজন্মের দুই তারকার যুগলবন্দির গুঞ্জন ভেসে বেড়াচ্ছিল বলিউডের আনাচে কানাচে। শোনা যাচ্ছিল, বাঙালি পরিচালক অনুরাগ বসুর ছবিতে কাজ করবেন তারা। ইতোমধ্যে দুই অভিনেতার কথা মাথায় রেখে একটি চিত্রনাট্যের কাজ শুরু করেছেন পরিচালক অনুরাগ বসু। আমির-রণবীরের সঙ্গে সিনেমাটির গল্প নিয়ে আলোচনা করেছেন তিনি। দুজনেরই গল্পটা বেশ পছন্দ হয়েছে। বিগ বাজেটের সিনেমাটি প্রযোজনা করতে পারে আমির খানের প্রযোজনা প্রতিষ্ঠান। অনুরাগের সঙ্গে ইতোমধ্যে ‘জাজ্ঞা জাসুস’, ‘বারফি’র মতো সিনেমায় কাজ করেছেন রণবীর। তবে আমিরের সাথে এখনো কোনো সিনেমা করেননি তিনি। আগামী বছর শুরু হবে ভিএফএক্স নির্ভর এই সিনেমার শুটিং।

‘পিকে’র শেষাংশে আমির খান (ডানে) ও রণবীর কাপুর। ছবি: সংগৃহীত

এদিকে, আমির খানের ‘লাল সিং চাড্ডা’ এখন মুক্তির অপেক্ষায়। চলতি বছর ১১ আগস্ট মুক্তি পাবে এই সিনেমা। এরপরই ২০১৮ সালের স্প্যানিশ সিনেমা ‘ক্যাম্পেওনেসে’র বলিউড ভার্সনে অভিনয় করতে চলেছেন আমির। একদল মানসিক ভারসাম্যহীন মানুষ কীভাবে বাস্কেটবল চ্যাম্পিয়নশিপ জিতে নেয় এক নতুন কোচের অধীনে, সেটিই এই সিনেমার গল্প। তবে নতুন কোচ একাধারে বদরাগী আর মাতাল। এই কোচের ভূমিকাতেই দেখা মিলবে আমির খানের। সিনেমাটি পরিচালনা করছেন আরএস প্রসন্ন।

অন্যদিকে, সন্দীপ রেড্ডি ভাঙার ‘অ্যানিম্যাল’ সিনেমার শুটিংয়ে ব্যস্ত রণবীর। এ সিনেমায় রণবীর ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অনিল কাপুর, ববি দেওল ও রাশমিকাকে। লাভ রঞ্জন পরিচালিত নাম ঠিক না হওয়া সিনেমার শুটিংও কিছুটা বাকি।

রণবীর কাপুরের একাধিক সিনেমা এখন মুক্তির অপেক্ষায়। যার মধ্যে অন্যতম ‘ব্রহ্মাস্ত্র’, ‘শামশেরা’। হৃতিক রোশনের সঙ্গে ‘রামায়ণ’এ ভগবান রাম চরিত্রে অভিনয় করারও কথা চলছে এই অভিনেতার। যদিও আমির খানের সিনেমাটির মতো এটিরও শুটিং শুরু হতে কমপক্ষে এক বছর সময় লাগবে। নীতেশ তিওয়ারি ‘রামায়ণ’ সিনেমাটি পরিচালনা করবেন। তিনি বর্তমানে বরুণ ধাওয়ান ও জাহ্নবী কাপুরকে নিয়ে ‘বাওয়াল’ সিনেমার শুটিংয়ে ব্যস্ত। এই সিনেমার শুটিংয়ের পরই রামায়ণের প্রস্তুতি শুরু করবেন নীতেশ তিওয়ারি।

২০১২ সালে ‘বারফি’তে একসঙ্গে কাজ করেছিলেন রণবীর-অনুরাগ। বক্স অফিসে দারুণ সাফল্যের পাশাপাশি সিনেমার গান থেকে অভিনয়, সব কিছুই জায়গা করে নিয়েছিল দর্শক মনে। মুক্তির প্রায় এক দশক পরেও চর্চার রসদ জোগায় এই সিনেমা। এবার দেখা যাক, ‘মিস্টার পারফেকশনিস্ট’র সাথে রণবীরের জুটি সৃষ্টি করে অনুরাগ বসু কতোটা ধামাকা দেখাতে পারেন হিন্দি সিনেমার দুনিয়ায়।

আরও পড়ুন: রাজমৌলির ছবিতে অভিনয় করলেই পরবর্তী ছবি ফ্লপ, কাকতালীয় নাকি অন্য কিছু!

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply