মুন্সিগঞ্জে বিটিভির পরিচয় দিয়ে অর্থ আদায়কালে আটক দুই ভুয়া সাংবাদিক

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জের গজারিয়ায় বিটিভির পরিচয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে অর্থ আদায়কালে দুই ভুয়া সাংবাদিককে আটক করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১১ মে) সকালে উপজেলার হোসেন্দী দাখিল মাদ্রাসা থেকে স্থানীয়দের সহযোগিতায় তাদের আটক করে গজারিয়া থানা পুলিশ।

আটককৃতরা হলেন- জেলার সিরাজদিখানের হাজীগাঁও গ্রামের আনোয়ার হোসেনের ছেলে নাদিম হোসোন নিলয় (২৩) ও কুমিল্লার তিতাস উপজেলার আলমের ছেলে জাকির হোসেন।

হোসেন্দী দাখিল মাদ্রাসার সুপার আব্দুস সালাম জানান, গত দুইদিন যাবৎ মাদ্রাসার উন্নয়নে বিটিভিতে একটি প্রোগ্রাম করবে জানিয়ে আমাকে ও মাদ্রাসার সভাপতিকে ফোন দিয়ে তারা আজ মাদ্রাসায় আসে। আচরণ সন্দেহজনক হওয়ায় তাদের আটক করে উপজেলা প্রশাসনকে খবর দেই। পরবর্তীতে জানা যায় তারা গত দু’দিনে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিটিভিতে উন্নয়নমূলক অনুষ্ঠান প্রচারের কথা বলে অর্থ আদায় করেছে।

আটকের পর তারা স্বীকার করে, একই কথা বলে ভবেরচর ওয়াজির আলী উচ্চ বিদ্যালয় এর সহকারী প্রধান শিক্ষক আবুল হোসেন সরকারের কাছ থেকে ৭ হাজার, টেংগারচর রাজিয়া কাদের আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নুরুদ্দিনের কাছ থেকে ৬ হাজার, ভবেরচর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মামুন ঢালীর কাছ থেকে ৫ হাজার, ভাটেরচর দে এ মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সাখাওয়াত হোসেনের কাছ থেকে ২ হাজার টাকা টাকা আদায় করেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল ইসলাম চৌধুরী বলেন, আটককৃতদের বিরুদ্ধে অনৈতিকভাবে অর্থ আদায়, বিটিভির ভুয়া পরিচয় প্রদানের বিষয়টি নিশ্চিত হওয়ার প্রেক্ষিতে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

গজারিয়া থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. রইছ উদ্দীন জানান, উন্নয়ন কার্যক্রম প্রচারের নামে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে চাঁদা আদায় করছিলো দুইজন। স্থানীয়দের সহযোগিতায় তাদের আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply