শিক্ষক কর্তৃক অষ্টম শ্রেণীর ছাত্রীর শ্লীলতাহানি, অভিযুক্ত শিক্ষক বরখাস্ত

|

নীলফামারী প্রতিনিধি:

নীলফামারীর সদর উপজেলার লক্ষিচাপে বিএসসি শিক্ষক কর্তৃক অষ্টম শ্রেণীর এক ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টার ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে ইউনিয়নের লক্ষ্মীচাপ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে।

গত মঙ্গলবার (১০ মে) সকাল এগারোটার দিকে বিদ্যালয় চলাকালীন বিএসসি শিক্ষক কমর উদ্দিন অষ্টম শ্রেণীর এক শিক্ষার্থীর স্পর্শকাতর অঙ্গে হাত দিয়ে শ্লীলতাহানির চেষ্টা করে। পরেরদিন বুধবার ঘটনা জানতে পেরে নির্যাতিতা ছাত্রীর পিতাসহ এলাকাবাসী শিক্ষক কমর উদ্দিনের বিচার চেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আজিজুল ইসলামকে জানান। এ সময় ছাত্রীর পিতা বলেন, প্রধান শিক্ষক আমার মেয়েকে এই ঘটনা না জানানোর জন্য নিষেধ করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আজিজুল ইসলাম জানান, বিদ্যালয়ের নীতি পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকায় ও বিদ্যালয়ের নিয়ম-শৃঙ্খলা ভঙ্গ করায় শিক্ষক কমর উদ্দিনকে ছয় মাসের জন্য সাময়িক বরখাস্ত করা হয়েছে। পরিবারের কাছে না জানানোর জন্য নিষেধ করার বিষয় জানতে চাইলে তিনি বলেন, আমি নিষেধ করি নাই।

অভিযুক্ত বিএসসি শিক্ষক কমরউদ্দিনের মোবাইল নাম্বার বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে এ বিষয়ে সহকারী শিক্ষক কল্পনা রায়ের সাথে কথা হলে তিনি বলেন, আপনারা যা শুনেছেন সেটি সত্য।

এ বিষয়ে লক্ষ্মীচাপ ইউনিয়নের চেয়ারম্যান আমিনুর রহমান জানান, বিষয়টি আমি শুনে ঘটনাস্থল পরিদর্শন করি। কিন্তু এই বিষয়টি সালিশ করার এখতিয়ার আমার নেই। তবে শুনেছি অভিযুক্ত শিক্ষককে স্কুল কর্তৃপক্ষ সাময়িক বরখাস্ত করেছে।

জেলা উচ্চমাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply