সাত খুনের আসামি নূর হোসেন চাঁদাবাজির মামলায় খালাস

|

সিনিয়র করেসপনডেন্ট, নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে সিদ্ধিরগঞ্জ থানার একটি চাঁদাবাজির মামলায় খালাস দিয়েছেন আদালত। এ মামলায় তার ভাই-ভাতিজারাও খালাস পেয়েছেন।

বৃহস্পতিবার (১২ মে) সকালে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন মামলার ৮ আসামিকেই খালাস দিয়ে রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌসুলি (এপিপি) জাসমীন আহমেদ রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০১৪ সালে সিদ্ধিরগঞ্জ থানার একটি চাঁদাবাজির অভিযোগের মামলায় নূর হোসেন ও তার ভাই-ভাতিজাসহ আট আসামিকেই আদালত খালাস দিয়েছেন।

তিনি আরও বলেন, একই দিনে নূর হোসেনের বিরুদ্ধে করা আরও তিনটি মামলার কার্যক্রম সম্পন্ন হয়েছে৷ একটি মাদক মামলায় যুক্তিতর্ক হয়েছে এবং অন্য দু’টি মামলার সাক্ষীরা উপস্থিত না হওয়ায় পরবর্তী তারিখ দিয়েছেন আদালত।

এর আগে সকালে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে নূর হোসেনকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জের আদালতপাড়ায় নিয়ে আসা হয়। আদালতে হাজিরা শেষে আবার কড়া নিরাপত্তার মধ্যে দুপুরে দেড়টার দিকে ফের তাকে কাশিমপুর কারাগারে নিয়ে যাওয়া হয়। এ সময় আদালত এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ছিল।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান বলেন, চাঁদাবাজিসহ আরও একটি মামলায় সকালে নুর হোসেনকে কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জে আদালতে হাজির করা হয়। পরে দুপুরে তাকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণের পর হত্যার ঘটনায় ২০১৭ সালের ১৬ জানুয়ারি মামলার রায়ে নূর হোসেন ও র‍্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেন আদালত। এরপর থেকে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেন কারাগারে বন্দি রয়েছেন।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply