ভূমি অফিসারের গাড়ি আটকে জব্দ ড্রেজার মেশিন ছিনতাই

|

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার সাদুল্লাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে জব্দ করা ড্রেজার মেশিন ও পাইপ ভূমি অফিসে আনার সময় রাস্তায় ভ্যান আটকে তা ছিনতাই করে পালানোর ঘটনা ঘটেছে। অভিযুক্ত বালু ব্যবসায়ী ফুল মিয়া ও তার স্ত্রীসহ কয়েকজন নারী ভ্যানটি আটক করে মেশিন এবং পাইপ নিয়ে দ্রুত পালিয়ে যায়। যদিও তাৎক্ষণিক অভিযান চালিয়ে মেশিনসহ পাইপ উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। তবে এ ঘটনায় ফুল মিয়াসহ জড়িত কাউকে আটক করা যায়নি।

বুধবার (১১ মে) বিকেলে রসুলপুর ইউনিয়নের মহিষবান্দি গ্রামের ঘাঘট নদী থেকে বালু উত্তোলন বন্ধে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভুমি) তাইফুর রহমান। এসময় একটি ড্রেজার মেশিনসহ কয়েকটি পাইপ জব্দ করেন তিনি। পরে ফুলমিয়া সেটি ছিনতাই করলে সন্ধ্যায় তার বাড়ি থেকে আবার মেশিন ও পাইপ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে রসুলপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. রবিউল ইসলাম মুঠফোনে বলেন, বিকেলে সহকারী কমিশনার (ভূমি) মো. তাইফুর রহমান অবৈধ একটি ড্রেজার মেশিনসহ কয়েকটি পাইপ জব্দ করে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু পথে বাঁধের মাথা নামক এলাকায় ভ্যানটি আটক করে ফুল মিয়া ও তার স্ত্রীসহ কয়েকজন নারী। এ সময় তারা ভ্যান থেকে ড্রেজার মেশিনসহ পাইপগুলো নিয়ে দ্রুত পালিয়ে যায়। খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশসহ অভিযান চালিয়ে ফুল মিয়ার বাড়ি থেকে জব্দ করা মেশিনসহ পাইপ উদ্ধার করে। অভিযানের খবরে অভিযুক্ত ফুল মিয়াসহ জড়িতরা বাড়ি ছেড়ে পালিয়ে যায়।

জানতে চাইলে মুঠফোনে সহকারী কমিশনার (ভূমি) মো. তাইফুর রহমান জানান, জব্দ মেশিন ও পাইপ উদ্ধারের পর থানা পুলিশের জিম্মায় রাখা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত ফুল মিয়াসহ জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও জানান, উপজেলার কোথাও অবৈধভাবে বালু উত্তোলন করতে দেওয়া হবে না। ভূমি রক্ষাসহ জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে। এর পরও যদি কেউ বালু উত্তোলন করেন তাহলে তাদের শনাক্ত করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply