মাদারীপুরে মাদক উদ্ধারে গিয়ে হামলার শিকার এসআইসহ তিন পুলিশ

|

সবুর খান। ফাইল ছবি।

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:

মাদারীপুরে মাদক উদ্ধার করতে গিয়ে মাদককারবারীদের হামলায় আহত হয়েছেন জেলার গোয়েন্দা পুলিশের এক এসআইসহ তিনজন পুলিশ সদস্য। এ সময় ডিবি পুলিশের ব্যবহৃত একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এমনকি গ্রেফতার হওয়া আসামিকেও ছিনিয়ে নেয়া হয়।

বুধবার (১১ মে) বিকেলে সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের মধ্য-পেয়ারপুর এলাকায় এ ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্যরা হলেন- জেলার গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শরীফ আব্দুল রশীদ (৪২), সহকারী উপপরির্শক (এএসআই) শফিউল বাশার (৩২) ও মো. সজীব (৩২) (এএসআই)। ঘটনায় পর অভিযান চালিয়ে ৪ জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন- পেয়ারপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সবুর খান, মধ্য-পেয়ারপুর গ্রামের বারেক কাজীর ছেলে রাহাদ কাজী, একই গ্রামের আব্দুল হক খালাসীর ছেলে রফিকুল ইসলাম ও গফুর কাজীর ছেলে আক্কাস কাজী।

গোয়েন্দা পুলিশ ও স্থানীয়রা জানায়, পেয়ারপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সবুর খানের বাড়ির পাশের পরিত্যক্ত ঘরে ইয়াবার একটি বড় চালান রেখে ব্যবসা পরিচালনা করে আসছে ওই এলাকার আলকেজ হাওলাদারের দুই ছেলে বিটু হাওলাদার ও ইব্রাহীম হাওলাদার। এমন সংবাদের ভিত্তিতে জেলার গোয়ান্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শরীফ আব্দুল রশীদের নেতৃত্বে একটি দল সবুর খানের বাড়িতে অভিযান চালায়। এ সময় ইব্রাহীম হাওলাদারকে মাদকসহ আটক করেন গোয়েন্দা পুলিশের সদস্যরা। তাৎক্ষণিক ঘটনাস্থলে আসনে পেয়ারপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সবুর খান। পরে ইউপি সদস্য ভুয়া পুলিশ আখ্যা দিয়ে হামলা চালিয়ে আটক হওয়া মাদক ব্যবসায়ী ইব্রাহীমকে ছিনিয়ে নেয়। এ সময় পুলিশের উপর লাঠিসোটা দিয়ে বেদম মারধর করা হয়। এতে ডিবির এসআই আব্দুর রশীদসহ তিনজন আহত হয়। এ সময় ভাঙচুর করা হয় পুলিশের ব্যবহৃত একটি মোটরসাইকেল।

খবর পেয়ে ডিবি পুলিশের অতিরিক্ত একটি দল ঘটনাস্থলে গিয়ে আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে। এ সময় ঘটনাস্থল থেকে অভিযান চালিয়ে ইউপি সদস্য সবুর খানসহ চার জনকে আটক করে ডিবি পুলিশ।

মাদারীপুর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক আল-মামুন বলেন, ডিবি পুলিশের উপর হামলার ঘটনায় ইউপি সদস্যসহ ৪ জনকে আটক করা হয়েছে। বাকিদের ধরতে চলছে অভিযান।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply