শাহজালালের হ্যাঙ্গারে দুই উড়োজাহাজের সংঘর্ষের ঘটনায় প্রধান প্রকৌশলীসহ ৫ কর্মকর্তা বরখাস্ত

|

ছবি: সংগৃহীত

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি বোয়িং উড়োজাহাজের সংঘর্ষের ঘটনায় প্রধান প্রকৌশলীসহ ৫ কর্মকর্তাকে বরখাস্ত করেছে বিমান বাংলাদেশ।

বুধবার (১১ মে) বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবু সালেহ মোস্তফা যমুনা টেলিভিশনকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বরখাস্তকৃতরা হলেন বিমানের প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার মোহাম্মদ বদরুল ইসলাম, ইঞ্জিনিয়ার অফিসার মাইনুল ইসলাম, সৈয়দ বাহাউল ইসলাম ও সেলিম হোসেন খান এবং জিএসই অপারেটর মো. হাফিজুর রহমান।

বিমানের সিইও জানান, গত ১০ এপ্রিলের ওই ঘটনার পর বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ওই ৫ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদনে সেদিনের সংঘর্ষে দুই বোয়িং উড়োজাহাজের ক্ষতির জন্য ওই পাঁচ কর্মকর্তাকে প্রাথমিকভাবে দায়ী করা হয়।

গত ১০ এপ্রিল হ্যাঙ্গারে ঢোকানোর সময় বোয়িং ৭৭৭-৩০০ ইআরের সামনের নোজ অংশ, আগে থেকে দাঁড়িয়ে থাকা আরেকটি বোয়িংয়ের পেছনের অংশে গিয়ে ধাক্কা দেয়। এতে ৭৭৭ উড়োজাহাজের র্যাজডোম ও সামনের বাল্কহেড এবং ৭৩৭ উড়োজাহাজের বামদিকের আনুভূমিক স্ট্যাবিলাইজারের কোণার অংশে আড় ধরনের ক্ষতি হয়। তিনদিন গ্রাউন্ডেড থাকার পর সচল হয় বোয়িং দুটি।

আরও পড়ুন: রিজার্ভের ওপর চাপ কমাতে সরকারি কর্মকর্তাদের বিদেশ সফর বন্ধ: অর্থমন্ত্রী

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply